সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঈদের আগের দিন বিশ্রামে সাভারের সড়ক-মহাসড়ক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯ জুলাই ২০২২, ০৬:০৮ পিএম

শেয়ার করুন:

ঈদের আগের দিন বিশ্রামে সাভারের সড়ক-মহাসড়ক

ঢাকার সাভারের ব্যস্ততম ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা এবং টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের কোথাও আজ শনিবার (৯ জুলাই) যানজট দেখা যায়নি। দুই দিনের দুর্ভোগের ঈদযাত্রা শেষে এখন অনেকটাই ফাঁকা এই মহাসড়কগুলো। গাড়ির চাপ না থাকায় বিড়ম্বনাও ছিল না ব্যস্ততম এই সড়কগুলোতে।

শনিবার (৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর, সাভার, নবীনগর, বাইপাইল-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, আশুলিয়া বাজার এলাকা গুলো ঘুরে এমন চিত্র চোখে পড়েছে। সড়কগুলোতে গণপরিবহনসহ দুরপাল্লার পরিবহনও খুব কম দেখা গেছে।


বিজ্ঞাপন


এসময় সড়কে শুধু রিকশা আর নিজস্ব পরিবহনই এখন বেশি চোখে পড়ছে। তবে কিছু কিছু বাস স্ট্যান্ডে এখনও ঘরমুখো যাত্রীদের কিছুটা ভীড় দেখা গেছে।
savar roadনবীনগর এলাকায় কথা হয় জাভেদ মোস্তফা নামে একজনের সঙ্গে। তিনি পরিবার নিয়ে ব্যক্তিগত গাড়িতে করে ঢাকা থেকে গ্রামের বাড়ি যশোরের উদ্দেশে রওনা দিয়েছেন। ঢাকা মেইলকে তিনি বলেন, গতকাল রাস্তায় জ্যামের আশঙ্কায় বের হইনি। আজ রাস্তা ফাঁকা থাকায় বাড়ি যাচ্ছি। মাত্র কয়েক মিনিটেই সাভার থেকে নবীনগর পৌঁছালাম। আশা করছি বাকিটা পথও নির্বিঘ্নেই পাড়ি দিতে পারবো।

সাইফুল ইসলাম এবং মারুফ নামে স্থানীয় একটি শপিংমলে কর্মরত দুই যুবক ঈদ করতে সাভার থেকে গ্রামের বাড়ি মানিকগঞ্জে যাচ্ছেন। তারা বলেন, আমাদের মার্কেট আজকেও খোলা। তবে মালিকের কাছ থেকে বলে একটু আগেইভাগেই ছুটি নিয়ে রওনা দিলাম। দুইবন্ধু মিলে বাইকে করে যাচ্ছি। রাস্তার অবস্থা দেখে মনে হচ্ছে আধাঘণ্টার মধ্যেই বাড়ি পৌঁছে যাবো।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান ঢাকা মেইলকে বলেন, আজ মহাসড়ক ফাঁকাই বলা যায়। সকাল থেকে যাত্রী ও পরিবহনের চাপ অনেকটাই কমে গেছে। তবে আমাদের টিম প্রতিটি পয়েন্টে পয়েন্টে এখনও রয়েছে। ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আমরা সর্বদা মহাসড়কে তৎপর রয়েছি।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর