বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

মসজিদের চাঁদা আদায়কে কেন্দ্র করে হামলা, নিহত ১

জেলা প্রতিনিধি, শেরপুর
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৪, ১২:৫২ পিএম

শেয়ার করুন:

মসজিদের চাঁদা আদায়কে কেন্দ্র করে হামলা, নিহত ১

শেরপুরের শ্রীবরদীতে মসজিদের চাঁদা না দেওয়া নিয়ে হওয়া হামলায় কৃষক লিটন মিয়া মারা গেছেন। এ ঘটনায় শিক্ষকসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। 

শনিবার (২৪ আগস্ট) উপজেলার রানীশিমুল ইউনিয়নের মালাকোচা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর হামলাকারীরা গা ঢাকা দিয়েছেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ আরেক শিক্ষার্থীর মৃত্যু

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে মালাকোচা গ্রামের মৃত আবু তালেবের ছেলে আলতাফ হোসেন মসজিদের জন্য চাঁদা চাইতে যায়। এ সময় প্রতিবেশী সাবেক ইউপি চেয়ারম্যান মৃত নুরুল হকের ছেলে প্রাইমারী স্কুলের শিক্ষক শরিফুল ইসলামের সঙ্গে চাঁদার টাকা কম দেওয়ায় কথা কাটাকাটি হয়। 

একপর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শরিফুল ইসলাম ও তার ভাই লিটন মিয়া বাড়ির পাশের দোকানে চা খেতে যায়। এ সময় আলতাফ হোসেন শিরাসহ তার লোকজন লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করে। 

আরও পড়ুন: আবারও ওবায়দুল কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা


বিজ্ঞাপন


এতে গুরুতর আহত হয় লিটন মিয়া, শফিকুল ইসলাম ও মনিরুল ইসলাম। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যায়। এ সময় আহতদের অবস্থার অবনতি হলে তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর বিকেল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লিটন মিয়া। তার মৃত্যুর খবর এলে গা ঢাকা দেয় প্রতিপক্ষরা। এদিকে বিক্ষুব্ধ হয়ে ওঠে নিহতের স্বজনরা। এরপর রাতেই হামলাকারীদের বাড়ি-ঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী শনিবার রাতে বলেন, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলার প্রক্রিয়া চলছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর