শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

লক্ষ্মীপুরে প্রতিপক্ষের গাছপালা কেটে সম্পত্তি দখলের অভিযোগ

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশিত: ১০ আগস্ট ২০২৪, ০১:৫৬ পিএম

শেয়ার করুন:

লক্ষ্মীপুরে প্রতিপক্ষের গাছপালা কেটে সম্পত্তি দখলের অভিযোগ

দেশব্যাপী যখন পুলিশের কর্মবিরতি ছিল। ঠিক তখনই প্রতিপক্ষের গাছপালা কেটে জমি দখল করার অভিযোগ উঠেছে অপর দু’পক্ষের লোকজনের বিরুদ্ধে।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে ভুক্তভোগী (শিক্ষার্থী) মো. শরীফ তার প্রতিবেশী মো. হাসান মহিব উল্লাহ, মো. সোহাগ, আবুল কাশেম, মো. তাহের, খুরশিদ আলম, মো. আনোয়ার ও মো. জহির হোসেনের বিরুদ্ধে গাছ কেটে ফেলার অভিযোগ করে সাংবাদিকদের এ বিষয়টি জানান।


বিজ্ঞাপন


আরও পড়ুন: নাটোরে ‘আনন্দ সিনেপ্লেক্স’ ভাংচুর ও লুটপাট

এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের (৯নং ওয়ার্ড) পশ্চিম রামানন্দী গ্রামের হাজী আনছার আলী হাওলাদার বাড়িতে শতাধিক গাছপালা কেটে ফেলার অভিযোগ উঠে অভিযুক্তদের বিরুদ্ধে।

অভিযুক্ত মো. হাসান ও আবুল কাসেম জানান, এটা তাদের সম্পত্তি। এ কারণে তারা গাছপালা কেটেছে। এখানে অপরাধের কিছুই নেই। জোরপূর্বক এত বছর শরিকরা দখল করে রেখেছে। এখন চলাচলের রাস্তা ও ঘর করার প্রয়োজনে আমরা গাছপালা কাটছি। এ জমিজমা নিয়ে ইউপি চেয়ারম্যানের টেবিলে বহুবার বৈঠক হয়েছে।

আরও পড়ুন: জামালপুর কারাগারে ৬ জন নিহত, আহত ১৮


বিজ্ঞাপন


কিন্তু ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী মো. শরীফ বলেন, বৃদ্ধ মা-বাবা ও অসুস্থ এক ভাই বাড়িতে থাকেন। তিনি পড়ালেখার জন্য ঢাকায় থাকেন। তার অপর দুই বড় ভাই চাকরির সুবাদে বাড়ির বাইরে থাকেন। অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছে। এ সুযোগকে কাজে লাগিয়ে হাসান তার স্বজনদের নিয়ে আমাদের অনেকগুলো গাছ কেটে ফেলে। হাসানদের সঙ্গে সুর মিলিয়ে তাদের প্রতিবেশী আবুল কাসেমও তাদের অসংখ্য গাছপালা কেটে ফেলে।

এছাড়া তাদের বসতঘরে হামলা করে লুটপাট করার অভিযোগও করা হয়। তারা এখন সঠিক তদন্তের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সুষ্ঠু বিচারের দাবি করছে।

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম জানান, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গাছপালা কেটে ফেলা হয়েছে, বিষয়টি আমরা শুনেছি। ওই দিন গ্রাম পুলিশ পাঠিয়ে উভয়পক্ষকে শান্ত থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি শান্ত হলে বৈঠকের মাধ্যমে সমাধানের চেষ্টা করবো। 

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর