শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শিক্ষার্থী হত্যার বিচার চাইলো ইসলামী আন্দোলন 

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ০৭:৩৯ পিএম

শেয়ার করুন:

শিক্ষার্থী হত্যার বিচার চাইলো ইসলামী আন্দোলন 

দেশব্যাপী কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীদের নির্বিচারে হত্যা এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় ছাত্রীদের লাঞ্ছিত করার ঘটনায় বিচার চেয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে এ ঘটনার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সাভারে কোটা ইস্যু নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১

এ সময় সংগঠনটির শীর্ষ নেতারা প্রতিটি হত্যার সুষ্ঠু বিচার দাবি করেছেন এবং শিক্ষাঙ্গনে ছাত্র রাজনীতি বন্ধের জোর দাবি তুলেছেন।

বিকেলে শহরের দক্ষিণ তেমুহনী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। পরে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উত্তর তেমুহনী বঙ্গবন্ধু চত্বর এলাকায় এসে থামে। তখন সড়ক অবরোধ করে সংগঠনটির নেতা-কর্মীরা সমাবেশ করেন।

আরও পড়ুন: গাইবান্ধায় ৩০০ জনকে আসামি করে পুলিশের মামলা, গ্রেফতার ১৪ 


বিজ্ঞাপন


সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মাওলানা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং মাওলানা মাহমুদুল হাসানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন - জেলা শাখা সেক্রেটারি মাওলানা মহিউদ্দিন ও কেন্দ্রীয় যুব আন্দোলনের সাংগঠনিক সম্পাদক আবদুর জাহের আরেফিনসহ অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, ছাত্ররা একটি যৌক্তিক দাবি আদায়ের জন্য মাঠে নেমেছে। এরপরও শিক্ষার্থীদের নির্বিচারে হত্যা এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় ছাত্রীদের লাঞ্ছিত করা হয়। এসব ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর