রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সাভারে কোটা ইস্যু নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১

উপজেলা প্রতিনিধি, ঢাকা (সাভার, ধামরাই)  
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ০৪:৪৪ পিএম

শেয়ার করুন:

সাভারে কোটা ইস্যু নিয়ে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১

ঢাকার সাভারে কোটা সংস্কারের দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ এবং স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক শিক্ষার্থী নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিহতের নাম মো. ইয়ামিন (২৪)। তিনি রাজধানীর মিরপুরের এমআইএসটির শিক্ষার্থী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা টেক্সটাইল মিল সংলগ্ন ইউটার্নে দফায় দফায় এ সংঘর্ষ চলে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: সংঘর্ষের পর ববি ছাড়লো পুলিশ, আহত ৫০

এ সময় ইয়ামিন (২৪) নামে আন্দোলনরত ওই শিক্ষার্থী পিঠে গুলিবিদ্ধ হলে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেন এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার মো. ইউসুফ আলী।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা মোড় এলাকা থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে পায়ে হেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাদের ঠেকাতে টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড ছোড়েন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশের সঙ্গে যোগ দেয় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। পরবর্তীতে সাভার থানা বাসস্ট্যান্ড থেকে রেডিও কলোনি বাসস্ট্যান্ড পর্যন্ত এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে পুরো এলাকা জুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। এ সময় ঢাকা–আরিচা মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: শিক্ষার্থী আবু সাঈদ নিহতের ঘটনায় বেরোবি উপাচার্যের শোক

অন্যদিকে আশুলিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা তাদের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় আন্দোলনকারী শিক্ষার্থীসহ বেশকিছু পথচারী আহত হন। এ সময় হামলাকারীরা কয়েকজন পথচারীর মুঠোফোন ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর