শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কোটা ইস্যু: লক্ষ্মীপুরে মিটিং-মিছিলে নেই আ. লীগের শীর্ষ কেউ!

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪, ০৯:১৪ পিএম

শেয়ার করুন:

কোটা ইস্যু: লক্ষ্মীপুরে মিটিং-মিছিলে নেই আ. লীগের শীর্ষ কেউ!

দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলছে ব্যাপক সংঘর্ষ। লক্ষ্মীপুরে এসব নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে জেলা ছাত্রলীগ। কিন্তু ছাত্রলীগের বিক্ষোভ মিছিলে জেলা আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা গোলাম ফারুক পিংকু ও অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়নসহ প্রভাবশালী কাউকে দেখা যায়নি।

বুধবার (১৭ জুলাই) বিকেলে শহরের উত্তর তেমুহনী বঙ্গবন্ধু চত্বর থেকে ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়ার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: গাইবান্ধায় কোটা ইস্যু নিয়ে ত্রিমুখী সংঘর্ষ 

মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে তারা বাদ আছর নামাজের পর কোটা আন্দোলনে নিহত ছাত্রলীগের কর্মী সবুজ আলীর গায়েবানা জানাজা পড়েন। জানাজা নামাজ পড়ান জেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম।

নাম-প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের দু’জন নেতা বলেন, সবসময় যাদেরকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মিটিং-মিছিলে দেখা গেছে। ভাগ-বাটোয়ারা ও লুটপাট বসিয়ে বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করেছে। আজ দেশের এ সংকটময় পরিস্থিতিতে তারা সবাই আত্মগোপনে গেছেন বলে দাবি করছেন বিক্ষুব্ধ এ দু’নেতা।

আরও পড়ুন: টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ


বিজ্ঞাপন


এ বিষয়ে জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না ক্ষোভ-প্রকাশ করে বলেন, ছাত্রলীগের রকি ও শাহাদাত ছাত্র রাজনীতি করে। তাদের কাছে টাকা নেই। তাদের কোনো কর্মসূচি পালন করতে অনেক টাকার প্রয়োজন হয়। কেউ তাদের তেমন আর্থিকভাবে সহায়তা করে না। যারা দলকে পুঁজি করে ক্ষমতার দাপটে চলছে, আজ অনেকেই উপস্থিত নেই। সত্যিই দুঃখজনক। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকায় আছেন। ওনারা ব্যস্ত সংসদ নিয়ে, বাকিরা এখন গা ঢাকা দিয়েছেন।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর