শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্টে হনুমানের মৃত্যু

জেলা প্রতিনিধি, নড়াইল
প্রকাশিত: ২৫ জুন ২০২৪, ০৫:৫৩ পিএম

শেয়ার করুন:

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্টে হনুমানের মৃত্যু

নড়াইলে সদর পৌরসভা এলাকায় বিদ্যুতের খুঁটি থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একটি মুখপোড়া হনুমানের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে সদর পৌরসভার দক্ষিণ নড়াইল গ্রামের সৈয়দ আব্দুর রহমানের বাড়ির সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় হনুমানটি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: মৌলভীবাজারে বিষধর গ্রিন পিট ভাইপার উদ্ধার

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে সৈয়দ আব্দুর রহমানের বাড়ির সামনে বিদ্যুতের খুঁটি থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানটি মাটিতে ছিটকে পড়ে এবং ঘটনাস্থলেই মারা যায় প্রাণীটি। প্রায় দুই বছর ধরে দু’টি হনুমান একসঙ্গে নড়াইল শহরে বসবাস করে আসছিল। এর মধ্যে আজ একটি হনুমান মারা যায়। আরও একটি হনুমান আশপাশেই রয়েছে।  

স্থানীয় বাসিন্দারা জানান, হনুমানটি যে স্থান থেকে বিদ্যুপৃষ্ট হয়ে মারা গেছে সেখান থেকে ৫/৬ বাড়ির উত্তর পাশে নড়াইল বন বিভাগের অফিস। ওই অফিসের দক্ষিণ পাশের বাড়ির সামনের বৈদ্যুতিক খুঁটি থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানটি মাটিতে ছিটকে পড়ে এবং ঘটনাস্থলেই সে মারা যায়। পরে বন বিভাগের লোকজন খবর পেয়ে এসে হনুমানটিকে হাসপাতালে নিয়ে যায়।

আরও পড়ুন: আম বাগানে রাসেলস ভাইপার, পিটিয়ে মারলো শ্রমিকরা


বিজ্ঞাপন


এ খবর পেয়ে নড়াইল বন বিভাগের ফরেস্টার এসকে আব্দুর রশীদ ঘটনাস্থলে ছুটে যান এবং মৃত হনুমানটিকে উদ্ধার করে নড়াইল সদর প্রাণিসম্পদ অফিসে নিয়ে যান।  

এ ব্যাপারে নড়াইল বন বিভাগের অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী বন সংরক্ষক অমিতা মন্ডল হনুমানটির মৃত্যু ও সংরক্ষণ সম্পর্কে জানান, নড়াইল বন বিভাগের ফরেস্টার এস কে আব্দুর রশীদ সাহেব আমাকে বিষয়টি জানিয়েছেন। আমি খুলনা বন্যপ্রাণী অধিদপ্তরকে জানিয়েছি। হনুমানটির ময়নাতদন্ত শেষে নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর