শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বাড়ির আঙিনায় ৫ ফুট লম্বা রাসেলস ভাইপার, এলাকাজুড়ে আতঙ্ক

জেলা প্রতিনিধি, পটুয়াখালী
প্রকাশিত: ২৪ জুন ২০২৪, ০১:২৩ পিএম

শেয়ার করুন:

বাড়ির আঙিনায় ৫ ফুট লম্বা রাসেলস ভাইপার, এলাকাজুড়ে আতঙ্ক

পটুয়াখালীর কলাপাড়ায় একটি বাড়ির আঙিনায় থাকা জালে পাঁচ ফুট লম্বা রাসেলস ভাইপার আটকা পড়ে। এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

সোমবার (২৪ জুন) সকালে উপজেলার ধুলাসার ইউনিয়নের বৌলতলী গ্রামে নুর ইসলাম নামের এক ব্যক্তির বাড়ির আঙিনায় ওই সাপটির দেখা মিলে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: দেখা মিলল ৫ ফুট দৈর্ঘ্যের বিষধর রাসেলস ভাইপার, পিটিয়ে হত্যা 

রাসেলস ভাইপারের ফোঁস ফোঁস আওয়াজ শুনে নুর ইসলাম হাত দিয়ে ধরার চেষ্টা করলে তার স্ত্রী নিষেধ করেন। পরে স্ত্রীর অনুরোধে লাঠি দিয়ে আঘাত করে সাপটির মাথা থেঁতলে দেন তিনি। পরে একটি প্লাস্টিকের কৌটায় সংরক্ষণ করে স্থানীয় বেশ কয়েকজন যুবককে দেখান। তবে এ ঘটনার পর এলাকাজুড়ে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা সাপটিকে স্নেক রেসকিউ টিম: অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালী কলাপাড়া টিমের সদস্যদের দেখালে তারা নিশ্চিত করেন যে এটা রাসেলস ভাইপার। পরে রাসেলস ভাইপার শুনে স্থানীয় মানুষ এক নজর দেখার জন্য ভিড় জমান।

আরও পড়ুন: মৌলভীবাজারে বিষধর গ্রিন পিট ভাইপার উদ্ধার


বিজ্ঞাপন


হিমেল নামের এক স্থানীয় স্বেচ্ছাসেবক জানান, খবর শুনে ঘটনাস্থলে চলে আসি। অ্যানিমেল লাভার্সের সহযোগিতা নিয়ে আমরা জানতে পারি যে এটা বিষাক্ত রাসেলস ভাইপার। পরে স্থানীয়দের সতর্ক থাকতে বলি। আপাতত সাপটি সংরক্ষিত রয়েছে।

অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য বায়েজিদ বলেন, ছবি দেখে ও বিভিন্ন স্থানে কথা বলে নিশ্চিত হয়েছি যে এটা রাসেলস ভাইপার। তবে এটা এখন আর বেঁচে নেই। মৃত্যুর পরও সাপ অনেকক্ষণ তার শরীর নড়াচড়া করে, তাই স্থানীয়রা মনে করছে বেঁচে আছে। এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর