বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

হাবিপ্রবিতে খবরের কাগজের কাটিং নিয়ে প্রদর্শনী 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, দিনাজপুর
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পিএম

শেয়ার করুন:

হাবিপ্রবিতে খবরের কাগজের কাটিং নিয়ে প্রদর্শনী 

ছবির এক্সিবিউশনের কথা তো আমরা সবাই জানি। কিন্তু তথ্য সমৃদ্ধ খবরের কাগজের এক্সিবিউশন খুব কম চোখে পড়ে। এমনই এক আয়োজন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

শুক্রবার (২৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে এই ব্যতিক্রমী আয়োজনের দেখা মেলে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

সমসাময়িক তথ্য ও উপাত্ত নির্ভরযোগ্য ও দ্রুততম সময়ে নির্ভুলভাবে পেতে খবরের কাগজের জুড়ি নেই। তবে সেসব খবরের কাগজ বা পত্র-পত্রিকার কাটিং নিয়ে এবার এমনই এক অভূতপূর্ব আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়টি। 

বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভিত্তিক গবেষণা কার্যক্রম, বিদেশি শিক্ষার্থী, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে হওয়া চুক্তি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতা ও ক্রীড়ায় সাফল্য, অ্যালামনাইদের কৃতিত্ব, বিশ্ববিদ্যালয়ের সম্ভবনাময় এমন ১৬টিরও অধিক বিষয়কে প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন। 

বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরের গিয়ে দেখা যায় যে শিক্ষক-শিক্ষার্থী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এসব তথ্যবহুল পত্রিকার কাটিং বেশ মনোযোগ দিয়ে দেখছেন এবং ছবি তুলছেন। কাঠের ফ্রেমের মধ্যে খবরের অংশগুলো প্রিন্ট করে বাঁধিয়ে লাইটিং-এর মাধ্যমে আরও আকর্ষণীয় করে তুলেছে আয়োজক কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন


আরও পড়ুন: জবির তিন অনুষদের ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে

এমন চমৎকার আয়োজনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, এখানে আমাদের নিজস্ব কোনো স্টেটমেন্ট নেই,সংবাদ মাধ্যমে প্রকাশিত স্টেটমেন্টগুলোই আমরা উপস্থাপন করার চেষ্টা করেছি। 

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের যে অগ্রগতি এবং সম্ভবনার ক্ষেত্রগুলো - যা সংবাদপত্রে প্রকাশিত হয়েছে তা দেখানোর চেষ্টা করেছি। পাশাপাশি এখানকার অ্যালামনাইদের কৃতিত্ব সংক্ষিপ্তভাবে দেখানো হয়েছে। এখানে যারা ভর্তিচ্ছু শিক্ষার্থী আছে, তারা সংক্ষিপ্ত প্রদর্শনী দেখে হাবিপ্রবি সম্পর্কে একটি পজিটিভ ধারণা পাবে। তাছাড়া এখানকার অধ্যায়নরত শিক্ষার্থীরা উৎসাহিত হবে এবং গর্ববোধ করবে যে তারা হাবিপ্রবির শিক্ষার্থী। এই উদ্দেশ্যেই এই সংক্ষিপ্ত প্রদর্শনীটি করা হয়েছে। আমরা বেশ সাড়া পাচ্ছি। এমন আয়োজনের ধারাবাহিকতা রক্ষা করার চেষ্টা থাকবে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর