বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

জবির তিন অনুষদের ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জবি
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পিএম

শেয়ার করুন:

জবির তিন অনুষদের ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা গতবারের তুলনায় এবার ৫০টি বেড়েছে। বিজ্ঞান, লাইফ অ্যান্ড আর্থ সাইন্স ও চারুকলা অনুষদের বিভাগে এই ৫০টি আসন বৃদ্ধি পেয়েছে। এতে বর্তমানে মোট আসন সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮১৫টিতে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড.আইনুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।


বিজ্ঞাপন


রেজিস্ট্রার আইনুল ইসলাম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গতবারের তুলনায় ৫০টি আসন বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন
তীব্র তাপদাহ: অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবির মোট তিনটি ইউনিটে আগে আসন সংখ্যা ছিল ২ হাজার ৭৬৫টি। এবার ৫০টি বৃদ্ধি পেয়ে আসন সংখ্যা হয়েছে ২ হাজার ৮১৫টি। এর মধ্যে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে বৃদ্ধি পেয়েছে ১০টি, ফার্মেসি বিভাগে ১০টি, প্রাণ রসায়ন ও অণুজীব বিজ্ঞান বিভাগে ৫টি, বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বিভাগে ১০টি এবং চারুকলা অনুষদে ২০টি। মোট হিসাবে ৫৫টি আসন বাড়লেও নাট্যকলা বিভাগে ৫টি আসন কমেছে। ফলে মোট আসন সংখ্যা বেড়েছে ৫০টি।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, এবারের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদে মোট আসন ৮৬০টি, কলা, সামাজিক এবং দুটি ইনস্টিটিউটে ১ হাজার ২৭০টি, বাণিজ্য অনুষদে ৫২০টি এবং বিশেষায়িত ৬টি বিভাগে ১৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।


বিজ্ঞাপন


এ বছর ১৪ জানুয়ারি নতুন তিনটি বিভাগ নিয়ে যাত্রা শুরু করেছে চারুকলা অনুষদ। এর আগে গত বছরের ৬ ফেব্রুয়ারি ড্রইং অ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং ও ভাস্কর্য নামে তিনটি বিভাগের অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। 

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর