সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

বৃষ্টির জন্য নামাজের সময় কাঁদলেন তেঁতুলিয়ার মুসল্লিরা

জেলা প্রতিনিধি, পঞ্চগড় 
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পিএম

শেয়ার করুন:

বৃষ্টির জন্য নামাজের সময় কাঁদলেন তেঁতুলিয়ার মুসল্লিরা

চলমান টানা দাবদাহ ও অনাবৃষ্টি থেকে মুক্তি পেতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৬ এপ্রিল) পবিত্র জুমা নামাযের পর তেঁতুলিয়া সরকারি কলেজ ঈদগাহ মাঠে তপ্ত রোদের মধ্যে এ নামাজ আদায় করেন শত শত মুসল্লি। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: মাগুরায় বৃষ্টির জন্য নামাজ

এতে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন পঞ্চগড় নুরুন আলা নুর কামিল মাদরাসার সহকারী অধ্যাপক ও আলেম মাওলানা আব্দুল হান্নান। এছাড়া নামাজে অংশ নেন - চৌরাস্তা বাজার জামে মসজিদের ইমাম মোখলেসুর রহমান, সরকারি কলেজ জামে মসজিদের ইমাম জামাল উদ্দিন, মাসুদ রানা ও আলেম-ওলামাসহ অত্র উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা শত শত মুসল্লি।

মুসল্লিরা বলেন, এলাকায় তীব্র গরম ও দাবদাহের কারণে জনজীবনে স্বস্তি নেই। অনাবৃষ্টির কারণে ক্ষেতের ফসল নষ্ট হতে চলেছে। কোথাও শান্তি মিলছে না। প্রচণ্ড গরমের কারণে নিম্ন আয়ের মানুষরগুলো কষ্ট পাচ্ছে। আশঙ্কাজনকভাবে পানির স্তর নেমে যাওয়ায় টিউবওয়েলগুলোতে পানি মিলছে না। তাই মহান আল্লাহর রহমতের বৃষ্টি চেয়ে দু’রাকাত ইসতিসকার নামাজ পড়েছি।

আরও পড়ুন: নবাবগঞ্জে ডাকাতি হওয়া গরু উদ্ধার, গ্রেফতার ৬


বিজ্ঞাপন


আলেমরা বলেন, তীব্র দাবদাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায় ও মোনাজাত করা ছাড়া মুমিনদের কোনো উপায় নেই। এ নামাজের দোয়ায় অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়। 

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর