সোমবার, ১৩ মে, ২০২৪, ঢাকা

নবাবগঞ্জে ডাকাতি হওয়া গরু উদ্ধার, গ্রেফতার ৬

উপজেলা প্রতিনিধি, ঢাকা (দোহার) 
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পিএম

শেয়ার করুন:

নবাবগঞ্জে ডাকাতি হওয়া গরু উদ্ধার, গ্রেফতার ৬

ঢাকার নবাবগঞ্জের বড় বলমন্তচর এলাকায় গরু ডাকাতির ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। একইসাথে ডাকাতি হওয়া গরু উদ্ধার করেছে তারা। মামলা হওয়ার মাত্র ১২ঘণ্টার মধ্যে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (২৬ এপ্রিল) সংবাদ সম্মেলনে দোহার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুল আলম এ বিষয়টি জানান।


বিজ্ঞাপন


আরও পড়ুন: জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

গ্রেফতারকৃতরা হলেন - উপজেলার সমসাবাদ এলাকার মো. খোরশেদ এর ছেলে মো. শান্ত (২৫), সাদাপুরের মৃত বাবুল মিয়া বাবুর ছেলে মো. অনিক ওরফে কালু (২৮), কান্দ্রামাত্রা গ্রামের শেখ খলিলের ছেলে সুমন (৪০), বলমন্তচর গ্রামের মো. হাতেম আলীর ছেলে মো. রুমান (২৮), গাইবান্দা জেলার গোবিন্দপুর উপজেলার চানপাড়ার মৃত আমিরুল ইসলামের ছেলে মো. আমিনুর এহসান (৪৮) ও ঢাকা হাজারীবাগের ভাগলপুর লেনের মৃত মো. রশিদ মিয়ার ছেলে মো. সোহেল আজিজ (৪৫)।

সংবাদ সম্মেলনে এএসপি আশরাফুল আলম জানান, বুধবার দিবাগত রাত ২টার দিকে ৬-৭ জনের একটি ডাকাতদল উপজেলার বলমন্তচর গ্রামের খোরেশদ আলমের বাড়িতে হানা দেয়। এ সময় তাদেরকে দেশীর অস্ত্রের মুখে ভয়-ভীতি দেখিয়ে দু’টি গরু লুট করে নিয়ে যায় ডাকাতদল। 

এ ঘটনায় বৃহস্পতিবার নবাবগঞ্জ থানায় মামলা করে খোরশেদ আলম। দায়েরকৃত মামলার সূত্র ধরে অভিযানে নামে পুলিশ। দোহার সার্কেলের এএসপি আশরাফুল আলমের তত্বাবধানে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ জালালের নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা এসআই লুৎফর রহমান, এসআই শ্যামলেন্দু ঘোষ ও এএসআই মো. তারেক হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় মাত্র ১২ ঘণ্টার মধ্যে ডাকাতির সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেফতার করেন। এ সময় তাদের কাছ থেকে একটি ছুরি, একটি দা, লুণ্ঠিত গরুর বহনকাজে ব্যবহৃত একটি পিকআপ গাড়ি ও দু’টি গরু উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: যশোরে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

পুলিশ জানায়, স্থানীয় সোর্সের মাধ্যমে এলাকায় বাসাভাড়া নিয়ে ডাকাতির পরিকল্পনা করে থাকে ওরা। এ ঘটনায় গ্রেফতার রুমানও এক সময় ভিকটিম রুমানের বাসায় ভাড়াটিয়া ছিলেন। কোরবানি ঈদকে সামনে রেখে এ চক্রটি সক্রিয় হয়ে উঠেছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান এএসপি আশরাফুল আলম।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর