রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

জেলা প্রতিনিধি, রংপুর
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পিএম

শেয়ার করুন:

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

সারাদেশের মতো রংপুরেও তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য প্রার্থনা করে সালাতুল ইস্তিসকার নামাজ আদায় হয়েছে। এ সময় নামাজ শেষে বৃষ্টির মাধ্যমে তীব্র তাবদাহ থেকে পরিত্রাণ পেতে আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার কাউনিয়া উপজেলা ঈদগাহ মাঠে ও দুপুরে রংপুর নগরীর জুম্মাপাড়ার আলহেরা ইনস্টিটিউট স্কুল মাঠে এবং বদরগঞ্জ সরকারি কলেজ মাঠে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


রংপুরের কাউনিয়া উপজেলা ঈদগাহ মাঠে সকাল সাড়ে দশটার দিকে এ সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়। নামাজ উপলক্ষে মাঠে সকাল থেকেই মাঠে উপস্থিত হতে থাকেন ধর্মপ্রাণ সব শ্রেণি বয়সের মানুষ। পরে নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়ায় আল্লাহর দরবারে প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লীরা। এসময় মুসল্লিরা অশ্রু সিক্ত নয়নে আল্লাহর দরবারে বৃষ্টি প্রার্থনা করেন।

ইস্তিসকার নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন আল আকসা আইডিয়াল মাদরাসার পরিচালক মাওলানা মো. শফিউল আজম।

এদিকে দুপুরে সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে রংপুর নগরীর জুম্মাপাড়ার আলহেরা ইনস্টিটিউট স্কুল মাঠে ও বদরগঞ্জ সরকারি কলেজ মাঠে।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, দীর্ঘদিন ধরে রংপুরসহ সারাদেশে বৃষ্টি নেই। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আল্লাহ যেন বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে সবাইকে পরিত্রাণ করেন–এটাই প্রার্থনা করছি আল্লাহর দরবারে। আল্লাহ যেন আমাদের দোয়া কবুল করে বৃষ্টির ব্যবস্থা করেন দেন।

মাওলানা মো. শফিউল আজম বলেন, যে কোনো আপদ-বিপদ থেকে আল্লাহর কাছে কাঁদলে আল্লাহ সেই আপদ-বিপদ থেকে রক্ষা করেন। বর্তমানে সারাদেশে প্রাকৃতিকভাবে তীব্রতাপদাহ চলছে। যাতে জনজীবন অস্থিরভাবে সময় কাটাচ্ছে। এই অস্থিরতা থেকে পরিত্রাণ পেতে ধর্মপ্রাণ মুসল্লিরা ইস্তিসকার নামাজ আদায়ের ব্যবস্থা করে। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় ফরিয়াদ করা হয়েছে।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর