শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও 
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পিএম

শেয়ার করুন:

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  

ঠাকুরগাঁওয়ে তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। 

বুধবার (২৫ এপ্রিল) সকালে পৌরশহরের মাদরাসা পাড়া ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। 


বিজ্ঞাপন


নামাজে ইমামতি ও খুতবা প্রদান করেন সালান্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আবুল কালাম ত্ব-হা। নামাজ শেষে মোনাজাত করেন মাদরাসটির সাবেক অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম। 

আরও পড়ুন: বৃষ্টির জন্য বান্দরবানে নামাজ আদায়

শীতপ্রবণ জেলা ঠাকুরগাঁওয়ে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। তীব্র থেকে তীব্রতর তাপমাত্রার মুখোমুখি হতে হচ্ছে জেলার সাধারণ মানুষকে। তাপপ্রবাহের কারণে দৈনন্দিন কাজে ব্যাঘাত ঘটছে। মাঠে কাজ করা দুর্বিষহ হয়ে পড়েছে কৃষকদের। হাসপাতালে বেড়েছে শিশু ও বৃদ্ধ রোগীর সংখ্যা। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় নামাজ আদায় করেন মুসল্লিরা। 

নামাজ আদায় করতে আসা ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতো পরিস্থিতি থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলাম। যদি আল্লাহ আমাদের প্রতি রহম করেন তবে স্বস্তি ফিরবে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: শরীয়তপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

সালান্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আবুল কালাম ত্ব-হা ঢাকা মেইলকে বলেন, সারাদেশে দাবদাহে জনজীবনে বিপর্যয় ঘটেছে। আমাদের জেলায়ও অস্বস্তি চরম পর্যায়ে চলে গেছে। এ কারণে আমরা বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করলাম। 

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর