বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

স্মরণ সভা হয়ে উঠেছিল প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান

জেলা প্রতিনিধি, কুমিল্লা
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৪, ০২:১৪ পিএম

শেয়ার করুন:

স্মরণ সভা হয়ে উঠেছিল প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান

একটি স্মরণ সভা ও দোয়া মাহফিলকে ঘিরে কুমিল্লার তিতাস উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ- জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় মাঠে বসেছিল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এক মিলনমেলা। 

তিতাস উপজেলার জগতপুর গ্রামের নন্দিত সমাজসেবী ও শিক্ষানুরাগী প্রয়াত আলহাজ্ব ডা. রওনাক আহমেদ স্মরণে শুক্রবার বিদ্যালয় মাঠে এই দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করেছে- জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদ। 


বিজ্ঞাপন


আলোচনা ও দোয়া মাহফিল শুরুর আগে প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণ ও কুশল বিনিময় করেন।

আরও পড়ুন: জবিস্থ ফেনী ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে ইফতার ও কৃতি সংবর্ধনা

জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি ও বাংলাদেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠানের (এসিআই) উচ্চপদস্থ কর্মকর্তা মো. জাকির হোসেন সরকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর কবির  ও সাংগঠনিক সম্পাদক বাদশাহ ফরহাদ যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেছেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - মরহুম ডা. রওনাক আহমেদের বড় ছেলে ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নবনির্বাচিত সভাপতি ডা.আহমেদ ইফরাত বিন রওনাক এবং ছোট ছেলে ব্যারিস্টার আহমেদ ফারজাদ বিন রওনাক।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সাদুল্লাপুরে স্কুলের পুনর্মিলনীতে বাঁধভাঙা উচ্ছ্বাস

প্রাক্তন শিক্ষার্থী ও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন - জগতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আফাজউদ্দিন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রহমান, বাকৃবি'র অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা সাখাওয়াত হোসেন স্বপন, মিরপুর বাংলা কলেজের অধ্যাপক ড. আমিরুল ইসলাম পলাশ, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. নজিবুর রহমান, সাবেক কর কমিশনার সাজ্জাদ হোসেন ভূঁইয়া, বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক হারাধন চন্দ্র বিশ্বাস ও প্রধান শিক্ষক গিয়াসউদ্দিন আহমেদ, সিনিয়র সাংবাদিক জায়েদ এ রেজা, অভিভাবক সদস্য সাংবাদিক শরীফ আহমেদ সুমন, তিতাস উপজেলা আওয়ামী লীগ নেতা মুন্সী মজিবুর রহমান, সোহেল সিকদার, মো. মহসিন ভূঁইয়া, সারওয়ার হোসেন বাবু ও কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ, প্রাক্তন শিক্ষার্থী ইঞ্জিনিয়ার শাহ আলম আজাদ ও বাদশাহ ফরহাদ, তিতাস বিএনপি নেতা আক্তারুল হক মাস্টার, আলহাজ মকবুল হোসেন, মো. আল-আমিন প্রধান, ছাত্র কল্যাণের তবিল হোসেন (সাবেক প্যানেল চেয়ারম্যান), মো. জুয়েল সরকার, আনোয়ার হোসেন, আমির হোসেন, আমিনুল ইসলাম নয়ন, ওমর ফারুক মেম্বার, মহসিন মিঞা ও আবুল কালাম প্রমুখ।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রয়াত ডা. রওনাক আহমেদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির অগ্রগতির জন্য বিশেষ মোনাজাত করা হয়েছে।

এই বর্ণাঢ্য অনুষ্ঠানে মরহুম ডা. রওনাক আহমেদের বড় ছেলে তরুণ সমাজসেবী ও শিক্ষানুরাগী ডা. আহমেদ ইফরাত বিন রওনাক বক্তৃতাকালে তার বাবার স্মৃতিচারণ করে বলেন, ডা. রওনাক আহমেদ ঢাকায় বসবাস করলেও সর্বদাই তার মন পড়ে থাকতো জগতপুরে। এই অঞ্চলকে ঘিরে বাবার অনেক স্বপ্ন ছিল। তিনি কিছু পূরণ করেছেন, কিছু এখনও বাকি রয়েছে। আপনাদের সঙ্গে নিয়ে আমি আমার মরহুম বাবার ভিশন বাস্তবায়ন করবো। এলাকার মানুষের উন্নয়নে কাজ করবো, ইনশাল্লাহ। 

সভাপতির বক্তব্যে প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি মো. জাকির হোসেন সরকার বলেছেন, ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় আমাদের গর্ব, আমাদের অহংকার। এই প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা আজ দেশের বিভিন্ন পর্যায়ে দায়িত্বশীল ও প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এমনই একজন নন্দিত, কীর্তিমান ব্যক্তিত্ব ছিলেন আমাদের ভালোবাসার মানুষ ডা. রওনাক আহমেদ। তিনি ছিলেন - নির্মোহ, নির্লোভ, নিরহংকারী ও সদা হাস্যজ্বল একজন নিঃস্বার্থ কর্মবীর। মানুষের জন্য ডা. রওনাকের অফুরান ভালোবাসা ও সেবাধর্মী কর্মকাণ্ডের কারণে তিনি চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন।

comiilla

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর কবির বলেন, ডা. রওনাক আহমেদের জীবনাচার খেয়াল করলে দেখতে পাই, তিনি ছিলেন স্বাপ্নিক পুরুষ। তিনি স্বপ্ন দেখতেন, স্বপ্ন বাস্তবায়নও করতেন। ডা. রওনাকের আদর্শ আমাদের লালন করে এগিয়ে যেতে হবে।

সাংগঠনিক সম্পাদক বাদশাহ ফরহাদ স্মৃতিচারণ করে বলেন, মরহুম ডা. রওনাক আহমেদ ছিলেন একজন প্রবাদপুরুষ। সাধারণ মানুষের অতি আপনজন। দারিদ্র্য বিমোচন, স্বাস্থ্যসেবা, শিক্ষার প্রসার, সর্বোপরি এলাকার উন্নয়নে ডা. রওনাক আহমেদের অবদান অনস্বীকার্য।

এ স্মরণ সভা ও দোয়া মাহফিলে ১৯৫৮ থেকে ২০২৪ ব্যাচ প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ১৯৬৮ ব্যাচের আগের কাউকে তেমন একটা দেখা যায়নি। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নানান পেশায় নিযুক্ত প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অনেকেই আগ্রহভরে এ অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। 

উল্লেখ্য, ডা. রওনাক আহমেদ চলতি বছরের ২০ ফেব্রুয়ারি ইন্তেকাল করেছেন।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর