শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত?

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত?

বন্দর নগরী চট্টগ্রাম দেশের দ্বিতীয় বৃহত্তম শহর। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা চট্টগ্রাম। পর্যটন স্থানগুলোর মধ্যে রয়েছে পতেঙ্গা সমুদ্র সৈকত, ফয়’স লেক, ডিসি হিল, চন্দ্রনাথ পাহাড়, মহামায়া লেক ইত্যাদি। এটিকে বাণিজ্যিক রাজধানীও বলা হয়। তাই বিভিন্ন প্রয়োজনে ব্যবসায়ীরা নিয়মিত যাওয়া-আসা করেন। সেক্ষেত্রে বাস ও ট্রেনে যাতায়াতে অনেক সময়ের অপচয় হয়। অনেকক্ষেত্রে দিনের কাজ দিনেই করার প্রয়োজন হয়। তাই তারা বিমানে যেতেই পছন্দ করেন।

ঢাকা থেকে চট্টগ্রামে বিমানে যেতে সময় লাগে ৪০ থেকে ৫০ মিনিট। এজন্য পাসপোর্টের প্রয়োজন নেই। বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম রুটে ইউএস বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এয়ারলাইন্সের বিভিন্ন ফ্লাইট রয়েছে। সবচেয়ে বেশি অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করে এই রুটে। বিভিন্ন কারণে বিমানের ভাড়া সবসময় পরিবর্তন হয়। ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া জানুন।


বিজ্ঞাপন


us-banglaইউএস বাংলা এয়ারলাইন্স

ঢাকা-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৬৯৫ টাকা, সর্বোচ্চ ভাড়া ৮ হাজার ৪০০ টাকা। ঢাকা থেকে চট্টগ্রাম যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৭ হাজার ৩৯০ টাকা।

আরও পড়ুন: ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত?

bangladesh-bimanবিমান বাংলাদেশ এয়ারলাইন্স


বিজ্ঞাপন


ঢাকা-চট্টগ্রাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৬৯৫ টাকা, সর্বোচ্চ ভাড়া ৭ হাজার ৩০০ টাকা। ঢাকা থেকে চট্টগ্রাম যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৭ হাজার ৩৯০ টাকা।

novoairনভোএয়ার এয়ারলাইন্স

ঢাকা-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৬৯৫ টাকা, সর্বোচ্চ ভাড়া ৭ হাজার ৯০০ টাকা। ঢাকা থেকে চট্টগ্রাম যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৭ হাজার ৩৯০ টাকা।

আরও পড়ুন: ঢাকা-সিলেট রুটে বিমান ভাড়া কত?

মালামাল পরিবহন

এয়ারলাইন্সের নিয়ম অনুযায়ী ইকোনমি শ্রেণীতে ২০ কেজি মাল বহন করতে পারবেন। কেবিন লাগেজে বহন করতে পারবেন ৭ কেজি। বিজনেস শ্রেণীতে ৩০ কেজি মাল এবং কেবিন লাগেজে ৭ কেজি নিতে পারবেন। এর বেশি পরিবহন করতে চাইলে গুণতে হবে অতিরিক্ত খরচ।

যেভাবে টিকেট কিনবেন

এয়ারলাইন্সগুলোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহজেই টিকেট কিনতে পারবেন। এছাড়াও বিভিন্ন ট্র্যাভেল এজেন্সি থেকেও টিকেট কিনতে পারবেন। সেক্ষেত্রে অতিরিক্ত সার্ভিস চার্জ দিতে হবে।

এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর