মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা-সিলেট রুটে বিমান ভাড়া কত?

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫১ পিএম

শেয়ার করুন:

ঢাকা-সিলেট রুটে বিমান ভাড়া কত?

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ভরা সিলেট। চা বাগান, জাফলং, হাকালুকি হাওর, তামাবিল, পাহাড়, ঝর্ণা ইত্যাদি সিলেটকে অন্যতম পর্যটন শহরে পরিণত করেছে। প্রমণপিপাসুরা প্রতিদিনই ঘুরতে যাচ্ছেন সেখানে। যাতায়াতের জন্য সাধারণত বাস এবং ট্রেনকেই প্রাধান্য দেওয়া হয়। কিন্তু সময় বাঁচাতে এবং আরামদায়ক ভ্রমণের জন্য বিমানে চড়ছেন অনেকেই। বাসে চড়ে যেতে যেখানে ৭ থেকে ৯ ঘণ্টা লাগে, সেখানে এক ঘণ্টারও কম সময় লাগে বিমানে।

পর্যটন মৌসুম এবং সময়ভেদে বিমানের ভাড়া ভিন্ন হয়ে থাকে। তাই বিমানের ভাড়া সবসময় একইরকম থাকে না। বর্তমানে ঢাকা থেকে সিলেট রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ারের বিভিন্ন ফ্লাইট চলাচল করে। এই এয়ারলাইন্সগুলোর বর্তমান ভাড়া জানুন।


বিজ্ঞাপন


sylhet-us-banglaইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা থেকে সিলেট রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর প্রতিদিন ফ্লাইটগুলো সকাল ৭টা ৩০ মিনিট থেকে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত চলাচল করে। সবধরনের ট্যাক্স ও চার্জ মিলে ঢাকা থেকে সিলেট রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৭৯৯ টাকা, সর্বোচ্চ ভাড়া ৮ হাজার ৪০০ টাকা। ঢাকা থেকে সিলেট যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৭ হাজার ৫৯৮ টাকা।

আরও পড়ুন: ঢাকা-কক্সবাজার বিমান ভাড়া কত?

sylhet-bimanবিমান বাংলাদেশ এয়ারলাইন্স


বিজ্ঞাপন


ঢাকা থেকে সিলেট রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সরাসরি এবং সংযুক্ত (অন্য বিমানবন্দর হয়ে যায়) ফ্লাইট আছে। ঢাকা থেকে সিলেট রুটে বিমান বাংলাদেশের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৪৯৫ টাকা, সর্বোচ্চ ৭ হাজার ৩০০ টাকা। ঢাকা থেকে সিলেট যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৬ হাজার ৯৯০ টাকা।

sylhet-novoairনভোএয়ার

ঢাকা থেকে সিলেট রুটে নভোএয়ার এর ফ্লাইটগুলো সকাল ৮টা ১৫ মিনিট থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলাচল করে। সবধরনের ট্যাক্স ও চার্জ মিলে নভোএয়ারের ঢাকা থেকে সিলেট রুটের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৭৯৯ টাকা, সর্বোচ্চ ৭ হাজার ৯০০ টাকা। ঢাকা থেকে সিলেট যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৭ হাজার ৫৯৮।

শুধু ভ্রমণের উদ্দেশ্যে নয়, ব্যবসায়িক উদ্দেশেও সিলেটে যাতায়াত করেন অনেকেই। তাই সময় বাঁচিয়ে ভ্রমণ এবং অন্যান্য কাজের জন্য সিলেটে যেতে আপনাকে বিমানেই যেতে হবে।

এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর