বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত?

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৩ পিএম

শেয়ার করুন:

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত?

সমুদ্রবিলাস করতে চাইলে প্রথমেই মাথায় আসে কক্সবাজারের নাম। অবকাশযাপনে পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত দেখতে সারাবছরই পর্যটকের আনাগোনা থাকে। শুধু দেশের পর্যটকরাই নয়, বিদেশি পর্যটকরাও আসেন। সাধারণত দেশের অধিকাংশ ভ্রমণপ্রেমীরা বাসে চড়ে কক্সবাজারে যান। 

ঢাকা থেকে বাসে এই পথ পাড়ি দিতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগে। কিন্তু আকাশপথে এক ঘণ্টার চেয়েও কম সময়ে কক্সবাজার যাওয়া যায়। অন্যদিকে বিমান ভ্রমণ স্বাচ্ছন্দ্যেরও। তাই অনেকেই বেছে নিচ্ছেন আকাশপথ। 


বিজ্ঞাপন


উড়োজাহাজে চেপে সকালে যেয়ে সমুদ্রবিলাস করে আবার সন্ধ্যায় ঢাকায় ফিরে আসাও যায়। যদিও সড়কপথের চেয়ে আকাশপথে খরচ বেশি। আপনি যদি আকাশপথে কক্সবাজার ভ্রমণ করতে চান তাহলে প্রথমেই আপনার মাথায় বিমান ভাড়ার বিষয়টি ঘুরপাক খাবে।

আরও পড়ুন: ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত?

পর্যটন মৌসুম এবং সময়ভেদে বিমানের ভাড়া ভিন্ন হয়ে থাকে। অনেক ছুটির দিনে টিকেটের মূল্য বেড়ে যায়, আবার অনেক সময় এয়ারলাইন্সগুলো ভাড়ার উপর বিভিন্ন ধরনের ছাড় এবং অফার দেয়। এছাড়া বিভিন্ন প্যাকেজও রয়েছে এয়ারলাইন্সগুলোর। তাই বিমানের ভাড়া সবসময় একইরকম থাকে না। 

বর্তমানে ঢাকা থেকে কক্সবাজার রুটে প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ারের বিভিন্ন ফ্লাইট চলাচল করে। এই এয়ারলাইন্সগুলোর বর্তমান ভাড়া জানুন।


বিজ্ঞাপন


us-banglaইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা-কক্সবাজার রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলো প্রতিদিন সকাল ৭টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত চলাচল করে। সবধরনের ট্যাক্স ও চার্জ মিলে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঢাকা থেকে কক্সবাজারের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৮০০ টাকা, সর্বোচ্চ ভাড়া ৯ হাজার ৫০০ টাকা। ঢাকা থেকে কক্সবাজার যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯ হাজার ৬০০ টাকা।

bimanবিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা টু কক্সবাজার রুটে সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৮০০ টাকা, সর্বোচ্চ ভাড়া ৯ হাজার ৩০০ টাকা। ঢাকা থেকে কক্সবাজার যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯ হাজার ৬০০ টাকা।

novoairনভোএয়ার

ঢাকা-কক্সবাজার রুটে নভোএয়ার এর ফ্লাইটগুলোর সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৭৯৯ টাকা, সর্বোচ্চ ৯ হাজার ২০০ টাকা। ঢাকা থেকে কক্সবাজার যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯ হাজার ৫৯৮ টাকা।

আরও পড়ুন: ঢাকা-সিলেট রুটে বিমান ভাড়া কত?

যেভাবে টিকেট কিনবেন

বিমানের টিকেটের দাম জানার পর ভাবছেন কীভাবে টিকেট কিনবেন? আপনি চাইলে সহজেই এয়ারলাইন্সগুলোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার কিংবা যাওয়া-আসার টিকেট একেবারেই কিনতে পারবেন।

শহরের যান্ত্রিকতা থেকে কিছুটা মুক্তি পেতে যেতে পারেন কক্সবাজার। সেখানে প্রিয়জনকে সঙ্গে নিয়ে স্বল্প সময়ে কক্সবাজার থেকে সমুদ্রস্নান করে আসতে আপনাকে বিমানেই যেতে হবে।

এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর