শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

চাবি ছাড়াই চলবে হোন্ডার নতুন স্কুটার স্কুপি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৮ এএম

শেয়ার করুন:

চাবি ছাড়াই চলবে হোন্ডার নতুন স্কুটার স্কুপি

নিও রেট্রো ডিজাইনে নতুন স্কুটার স্কুপি আনল খ্যাতনামা অটোমোবাইল নির্মাতাপ্রতিষ্ঠান হোন্ডা। চাবি ছাড়াই চালানো যাবে এই স্কুটার। স্কুটারটির মূল আকর্ষণ সামনে থাকা এলইডি ডিআরএল এবং এলইডি প্রজেক্টর ইউনিটসহ একটি এপ্রোন-মাউন্টেড ওভাল হেডলাইট। মোট ৮ টি রঙে স্কুটার স্কুপি বাজারে ছেড়েছে সংস্থাটি।

নতুন এই স্কুটার ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে এটি বিক্রি হচ্ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারে। সম্প্রতি ইন্দোনেশিয়াতে এই স্কুটারের পঞ্চম জেনারেশন এসেছে। এখন স্কুপির ৪টি ভার্সন— স্পোর্টি, ফ্যাশন, প্রেস্টিজ এবং স্টাইলিশ পাওয়া যাচ্ছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: টিভিএস ইলেকট্রিক স্কুটার আনল

Honda Scooter Scoopyহোন্ডা স্কুপির স্কুটারের বৈশিষ্ট্য

সম্প্রতি ভারতের বাজারে আসা হোন্ডা অ্যাক্টিভার টপ স্পেক ভেরিয়েন্টের চেয়ে স্কুটার স্কুপি দেখতে কিছুটা আলাদা। কিন্তু দুটা স্কুটারের বৈশিষ্ট্য প্রায় একই। স্কুপি স্কুটারে রয়েছে অ্যাক্টিভার মতো স্মার্ট কি। এছাড়া আছে ফ্রন্ট টেলিস্কোপিক ফর্ক, রিয়ার সিঙ্গেল শক অ্যাবসর্ভার, সুইং-আর্ম মাউন্টেড ১১০সিসি ইঞ্জিন যা ৯ বিএইচপি শক্তি এবং ৯.৩ এনএম টর্ক উৎপন্ন করে।

আরও পড়ুন: হোন্ডার পুরনো মডেল ফিরছে নতুন নামে


বিজ্ঞাপন


এই ইঞ্জিন হোন্ডা অ্যাক্টিভা স্কুটারেও রয়েছে। স্কুপির ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা ৪.৫ লিটার। স্কুটারের ওজন ৯৫ কেজি। তাই এটি ভালোভাবে নিয়ন্ত্রণ করা যাবে।

Honda Scooter Scoopyস্কুটারের টার্ন ইন্ডিকেটর দেখতে অনেকটা পানির ফোটার মতো। এছাড়া গোল ওআরভিএম স্কুটারটিকে একটি রেট্রো লুক দেয়। মোবাইল চার্জের জন্য স্কুটারে আছে ইউএসবি চার্জারও।

হোন্ডা স্কুপি স্কুটারের দাম কত?

ইন্দোনেশিয়ার বাজারে রেট্রো ডিজাইনের এই স্কুটার দাম রয়েছে ১ লাখ ১৭ হাজার টাকা (এক্স-শোরুম)।

এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর