মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ঢাকা

৩৫০ সিসির রয়েল এনফিল্ড

রয়েল এনফিল্ড বাংলাদেশে কবে আসবে জানা গেল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পিএম

শেয়ার করুন:

royal enfield bangladesh

ভারতের বিখ্যাত মোটরসাইকেল রয়েল এনফিল্ড। ওই দেশের গণ্ডি পেরিয়ে এই বাইকের সুনাম ছড়িয়েছে বিশ্বব্যাপী। বিশেষ করে বাংলাদেশের তরুণরা এই মোটরবাইকের জন্য অধীর হয়ে অপেক্ষা করছে। অবশেষে প্রতিক্ষার প্রহর কাটল। জানা গেল বাংলাদেশে রয়েল এনফিল্ড লঞ্চ হওয়ার দিনক্ষণ। 

আরও পড়ুন: আত্মপ্রকাশ করল ১২৫ সিসির নতুন পালসার, রয়েছে ৬ গিয়ার


বিজ্ঞাপন


রয়েল এনফিল্ড বাংলাদেশ নামের ফেসবুক পেজ থেকে এই তথ্য জানা গেছে। পেজটিতে দেওয়া এক পোস্টে বলা হয়েছে ২১ অক্টোবর ৩৫০ সিসির রয়েল এনফিল্ড বাংলাদেশে লঞ্চ হতে যাচ্ছে।

re_pic

দেশে রয়েল এনফিল্ড উৎপাদন, সংযোজন এবং বাজারজাত করার দায়িত্ব পেয়েছে ইফাদ মটরস লিমিটেড।

463794070_1481557609201146_3103157960133459951_n  


বিজ্ঞাপন


আরও পড়ুন: রয়েল এনফিল্ডের এই বাইকের সঙ্গে কেউ পাল্লা দিতে পারবে না

রয়ের এনফিল্ড বাংলাদেশে তৈরির জন্য কুমিল্লার চৌদ্দগ্রামে দেশীয় প্রযুক্তিতে প্লান্ট স্থাপন করা হয়েছে। সেখানেই এখন তৈরি হচ্ছে বিশ্ব মানের এই বাইক। যা শিগগিরই আলোর মুখ দেখছে। 

re2

উল্লেখ্য, ২০২৩ সালের ৭ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশে ৩৫০ সিসি পর্যন্ত মোটরসাইকেলের অনুমতি দেয়। এরপর বাজাজ, হোন্ডা, ইয়ামাহা এবং রয়েল এনফিল্ড বাংলাদেশে হায়ার সিসির বাইক আনতে তোড়জোর শুরু করে। কিন্তু সরকারের সিদ্ধান্ত অনুযায়ী হায়ার সিসির বাইক এ দেশেই সংযোজন করতে হবে। এমনকি মোটরসাইকেলের বেশ কিছু যন্ত্রাংশ এ দেশেই তৈরি করতে হবে। সেই নিয়ম মেনেই রয়েল এনফিল্ড ইফাদ অটোসকে দায়িত্ব দিয়েছে বাংলাদেশে এই বাইক উৎপাদন, ইঞ্জিন সংযোজন এবং বাজারজাতকরণের।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর