বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ডের এই বাইকের সঙ্গে কেউ পাল্লা দিতে পারবে না

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৪, ০২:১৩ পিএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ডের এই বাইকের সঙ্গে কেউ পাল্লা দিতে পারবে না

ভারতের বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড শিগগিরই সড়কে নতুন মোটরসাইকেল আনছে। যার মডেল রয়েল এনফিল্ড বিয়ার ৬৫০। আগামী কয়েক মাসের মধ্যেই এটি ভারতের রাস্তায় চলতে আরম্ভ করবে। লঞ্চের আগেই বাইকটির ছবি ফাঁস হয়েছে আনলাইনে। যা দেখে অনুমান করা হচ্ছে, শিগগিরই এরউৎপাদনে হাত লাগাবে কোম্পানি। এ বছরই লঞ্চ করবে এই মোটরসাইকেল। 

আরও পড়ুন: মোটরসাইকেল নিয়ে অ্যাডভেঞ্চার ট্রিপ দিতে চান? এই বাইক আপনার জন্য


বিজ্ঞাপন


ডিজানগত দিক থেকে এই বাইকের ইন্টারসেপ্টার ৬৫০ মডেলের সঙ্গে বহুলাংশে মিল প্রত্যক্ষ করা গেছে। রয়েল এনফিল্ড বিয়ার ৬৫০ আদতে একটি স্ক্র্যাম্বলার বাইক। ফলে বোঝাই যাচ্ছে এটি ইন্টারসেপ্টার ৬৫০-এর উপর ভিত্তি করে আসবে। এতে থাকছে একটি গোলাকৃতি হেডলাইট, পিনাট-আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং টিউবুলার গ্র্যাবরেলসহ সিঙ্গেল-পিস সিট। এছাড়া থাকছে নয়া হেডলাইট এবং টার্ন ইন্ডিকেটর। 

re

এই বাইকটিতে শক্তির উৎস হিসাবে রয়েছে একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। এর মোটরের সঙ্গে ৬-গতির গিয়ারবক্সের উপলব্ধ থাকবে। ফিচারের প্রসঙ্গে বললে, বাইকটি সিঙ্গেল পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টারসহ আসবে। এই ফুল ডিজিটাল ক্লাস্টারটি স্মার্টফোন কানেক্টিভিটি সমর্থন করবে। আবার ডুয়েল চ্যানেল এবিএস, ইউএসবি চার্জিং স্লটসহ আসবে বলে আশা করা হচ্ছে। 

আরও পড়ুন: নতুন লুকে এলো হিরোর ১৬০ সিসির এই মোটরসাইকেল


বিজ্ঞাপন


আসন্ন এই বাইক একটি অফ-রোড বৈশিষ্ট্যযুক্ত হবে। এতে ইউএসডি ফ্রন্ট ফর্ক, ডুয়েল রিয়ার শক, সিঙ্গেল ফ্রন্ট ও রিয়ার ডিস্ক এবং ব্লক প্যাটার্ন টায়ারসহ স্পোক হুইলের দেখা মিলবে। ছবিতে বাইকটিতে ব্লু ও ইয়েলো পেইন্ট স্কিমের দেখা পাওয়া গেছে। এছাড়া রয়েল এনফিল্ড বিয়ার ৬৫০ মডেলে থাকছে গরিলা ৪৫০ মডেলের মতো কারুকার্য।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর