বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

আত্মপ্রকাশ করল ১২৫ সিসির নতুন পালসার, রয়েছে ৬ গিয়ার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৪, ১২:৪০ পিএম

শেয়ার করুন:

bajaj pulsar n125 model

বাজাজ তাদের পালসার লাইন আপে নতুন মোটরসাইকেল আনছে। যার মডেল বাজাজ পালসার এন১২৫। এই বাইকের লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে নতুন পালসারের ছবি ও কনফিগারেশন। তাতে জানা গেছে কী কী ফিচার থাকছে। 

নতুন মোটরসাইকেলের লঞ্চকে ঘিরে বর্তমানে বাজাজ অটোর অন্দরমহলে ব্যস্ততা তুঙ্গে। নতুন পালসার এন১২৫ হবে স্পোর্টস কমিউটার বাইক। মজার বিষয়, লঞ্চের আগেই পালসার এন১২৫ বাইকের ওপর থেকে অফিসিয়ালি পর্দা সরাল সংস্থা। ফলে মডেলটির বিশদ বৈশিষ্ট্য সামনে এসেছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: হোন্ডা হাজার সিসির হর্নেট মোটরসাইকেল আনছে

বাজাজ পালসার এন১২৫ কোম্পানির এস সিরিজের সদস্য হিসাবে যোগ দিতে চলেছে। উক্ত সেগমেন্টে এখন এন১৫০, এন১৬০, এ২৫০ মডেলগুলো রয়েছে।

bajaj-pic2

বর্তমানে বাজারে জনপ্রিয় দুই বাইক হিরো এক্সট্রিম ১২৫ আর এবং টিভিএস রেইডার ১২৫ সঙ্গে টক্কর নিতেই নয়া মডেলটির আনছে বাজাজ। দুই ভ্যারিয়েন্ট এবং ছয়টি কালার অপশনে আসবে এই বাইক। এর দাম হবে ভারতে ১ লাখ টাকার কাছাকাছি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ১২৫ সিসির নতুন পালসার আনছে বাজাজ, থাকবে এবিএস

নতুন  পালসার এন১২৫ মডেলে থাকছে বোল্ড ডিজাইন। বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে স্ট্যাক এলইডি হেডল্যাম্প, টু পিস এলইডি হেডল্যাম্প এবং হ্যালোজেন বাল্ব ইন্ডিকেটর। এছাড়া স্প্লিট সিট সেটআপ এবং সিঙ্গেল পিস গ্র্যাব রেলের দেখা মিলবে। ফুয়েল ট্যাঙ্কে দেওয়া হয়েছে ইয়েলো হাইলাইট লেটারিং। পারপেলের সঙ্গে ব্ল্যাক কলারে ধরা দিয়েছে বাইকটি। এই কালার স্কিমের নাম পারপেল ফিউরি। এছাড়া রঙের বিকল্পের মধ্যে থাকছে ওয়াইন রেড, সাইট্রাস রাশ,ইবনি ব্ল্যাক, ক্যারিবিয়ান ব্লু এবং পার্ল মেটালিক হোয়াইট। 

bajaj_pic

এলইডি ডিস্ক ও এলইডি ডিস্ক ব্লুটুথ (LED Disc ও LED Disc BT) -এই দুই ভ্যারিয়েন্টে হাজির হবে বাইকটি। ব্রেকিংয়ের জন্য থাকছে ২৪০ মিমি ফ্রন্ট ডিস্ক ও রিয়ার ড্রাম ব্রেক। আবার এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি রিয়ার মনোশক সাসপেনশন এবং স্ট্যান্ডার্ড হিসাবে একটি বক্স সেকশন সুইংআর্ম।

এই বাইকের ইঞ্জিন হবে ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার  এয়ার কুল্ড ইঞ্জিন। এটি থেকে ১১.৮ বিএইচপি শক্তি এবং ১১ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স। বাইকটি আউটপুটের দিক থেকে পালসার এনএস১২৫-এর থেকে কিছুটা শক্তিশালী। 

বাইকটির উল্লেখযোগ্য ফিচার হিসাবে একটি অল-ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট কনসোলের দেখা মিলবে। আবার এলইডি ডিস্ক বিটি ভ্যারিয়েন্টের কনসোলটি ব্লুটুথ কানেস্টিভিটি পাবে। যা কল অ্যালার্ট এবং এসএমএস নোটিফিকেশন দেবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর