images

স্পোর্টস

আনন্দের বন্যা সাবিনা-মাসুরার জেলা সাতক্ষীরায়

জেলা প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৫ এএম

সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হওয়ায় দলে থাকা সাবিনা খাতুন ও মাসুরা পারভীনের বাড়ি সাতক্ষীরায় বইছে আনন্দের জোয়ার। গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেল থেকে শহরের সবুজবাগে সাবিনাদের বাড়িতে খেলা দেখেছেন সবাই। ফাইনালে গোল না পেলেও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার গৌরবে সাবিনার পরিবারসহ ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট সবাই উচ্ছ্বসিত। অনেক এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে।

সাবিনার মা মমতাজ বেগম জানান, বাংলাদেশের সাফল্যে তিনি খুবই উচ্ছ্বসিত।

তিনি বলেন, ‘আমার মেয়ের ধ্যান-জ্ঞান ফুটবলকে নিয়ে। টুর্নামেন্টে আট গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ায় আমাদের আনন্দের অন্ত নেই।’

>> আরও পড়ুন : সাফের ইতিহাসের পথে সর্বোচ্চ গোলদাতা সাবিনা

পিতাহীন সাবিনার বড় বোন সালমা খাতুন। খেলা শেষ হওয়ার পরে সালমা খাতুন বলেন, ‘সারাদিন অধীর আগ্রহে অপেক্ষা করেছি জয়ের খবরের জন্য। অবশেষে সন্ধ্যার পরপরই টিভির পর্দায় যখন ভেসে আসল, বাংলাদেশ ৩-১ গোলে জয়ী, তখন মনে হয়েছিল, স্বপ্ন সার্থক হয়েছে আমার বোনটার।’ 

sabina

অপরদিকে, সাতক্ষীরা সদরের বিনেরপোতায় নারী ফুটবল দলের অপর খেলোয়াড় মাসুরাদের বাড়িতেও চলছে জয়ের উৎসব। বাবা রজব আলী মাসুরাকে খেলতে দিতে চাইতেন না। কিন্তু স্থানীয় কোচ আকবার আলী ও মা ফাতেমা খাতুনের উৎসাহে নারী দলে শক্ত জায়গা করে নিয়েছেন মাসুরা। 

মাসুরার মা ফাতেমা খাতুন জানান, আমরা গরীব মানুষ। ছোটবেলা থেকে মাসুরার খেলাধুলার প্রতি আগ্রহ দেখে আমি তাকে খেলা চালিয়ে যেতে বলেছিলাম। কোচ আকবার আলীই আমার মেয়েকে এ পর্যন্ত পৌঁছে দিয়েছে। দুর্ভাগ্য হলো, এত বড় জয় আকবার আলী দেখে যেতে পারলেন না। গত ২ বছর আগে তিনি মারা গেছেন। 

masura
বাংলাদেশ নারী ফুটবল দলের সদস্য মাসুরা পারভীনের ছবি হাতে মা–বাবা। আজ সাতক্ষীরার বিনেপোতার বাড়িতে

 

সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আরিফ হোসেন প্রিন্স জানান, নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন হওয়ায় গর্বিত অনুভব করছি। সাবিনা ও মাসুরার মতো খেলোয়াড়রা সাতক্ষীরার মাটি থেকে আজ জাতীয় দলে শক্ত জায়গা করে নিয়েছে। তাদের এ সফলতার ধারা অব্যাহত থাকুক।

প্রতিনিধি/এইচই