রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

সাফের ইতিহাসের পথে সর্বোচ্চ গোলদাতা সাবিনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৬ পিএম

শেয়ার করুন:

সাফের ইতিহাসের পথে সর্বোচ্চ গোলদাতা সাবিনা

ফাইনাল ম্যাচ। তার ওপর খেলাটি স্বাগতিকদের মাঠে। যেখানে এর আগে সাফে তিন বারের দেখায় নেপালের বিপক্ষে কোনো জয়ের রেকর্ড ছিল না বাংলাদেশের মেয়েদের। তাই ট্রফি জিততে সানজিদাদের কঠিন পরীক্ষা দিতে হতো। সেই হিমালয় সমান বাধা টপকেই তারা জিতলেন শিরোপা। তাই তো বলা যায় এ যেন শত বাধা পেরিয়ে ঘুরে দাঁড়ানোর গল্প লেখা। 

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ স্বাগতিক নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। সে ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে যাওয়া, দ্বিতীয়ার্ধে নেপালের গোল শোধ। পরে কৃষ্ণার আরেক গোলে ম্যাচে ফেরা। সব মিলিয়ে জমজমাট ফাইনালে শেষ হাসি হাসল বাংলাদেশ। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল গোলাম রব্বানী ছোটনের দল। 


বিজ্ঞাপন


তবে গোটা টুর্নামেন্টে দলকে নিয়ে সামনে থেকে লড়াই করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। একজন দলপতির যেটা করা দরকার, সেটার শতভাগ দিয়ে ছিনিয়ে এনেছেন শিরোপা। এবারের আসরে তিনি কেমন খেলেছেন সেটার প্রমাণ পাওয়া যাবে তার গোল সংখ্যা দেখলে। সব মিলিয়ে করেছেন ৮ গোল। তাই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটা উঠেছে সাবিনার হাতেই। 

প্রথম ম্যাচে কাঠমান্ডুর আজকের এই মাঠেই মালদ্বীপের বিপক্ষে জোড়া গোল দিয়ে শুরু করেন সাবিনা। বাংলাদেশও প্রতিযোগিতা শুরু করে ৩-০ গোলের বড় জয় দিয়ে। 

পরের বার শিকার পাকিস্তানকে। এবার যেন ছিলেন আরও ক্ষুরধারা। করলেন হ্যাটট্রিক। কিন্তু পরের ম্যাচে খানিকটা ছন্দপতনে গোল শূন্য থাকতে হলো ভারতের বিপক্ষে। 

তারই শোধ যেন তুললেন ভুটানকে দিয়ে। সেম-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে করে বসলেন টুর্নামেন্টের দ্বিতীয় হ্যাটট্রিক। যেখানে ৮-০ গোলের বড় দিয়ে ফাইনালে বেশ আত্মবিশ্বাস নিয়েই যায় বাংলাদেশ। 


বিজ্ঞাপন


আজকের ফাইনালে তিনি কোচের পরিকল্পনামাফিক খেলেছেন নিচের দিকে। সেখানেও ছিলেন উজ্জ্বল। তৈরি করেন গোলের কয়েকটি সুযোগ। দ্বিতীয় ও তৃতীয় গোলটি তো আসে তার বাড়ানো বলেই। ইতিহাস রচনা করতে তাই বেগ পায়নি বাঘিনীরা। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর