images

ইসলাম

আর কিছুদিন সময় পেলে এরা দেশের মানুষকে ফুটপাতে বসিয়ে ছাড়ত

ধর্ম ডেস্ক

১৯ আগস্ট ২০২৪, ০৩:০৫ পিএম

রূপপুর প্রকল্প থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫৯ হাজার কোটি টাকা আত্মসাতের বিষয়ে কথা বলেছেন জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী।

সোমবার (১৯ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আজহারী বিস্ময় প্রকাশ করে লেখেন, একটি প্রকল্প থেকে ৫৯ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ! কল্পনা করা যায়? কিভাবে পারে এরা? এক জীবনে আরাম আয়েশের জন্য একজন মানুষের ঠিক কতো অর্থ প্রয়োজন? আরো কিছুদিন সময় পেলে, লুটপাট করতে করতে এদেশের মানুষকে এরা ফুটপাতে বসিয়ে ছাড়তো।

আরও পড়ুন: যে বৈষম্যের কথা কেউ বলে না

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প থেকে শেখ হাসিনার ৫০০ কোটি ডলারের বেশি আত্মসাৎ বিষয়ে গত শনিবার প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক দুর্নীতি অনুসন্ধানকারী সংস্থা গ্লোবাল ডিফেন্স কর্প। প্রতিবেদন অনুযায়ী, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা রোসাটম মালয়েশিয়ার একটি ব্যাংকের মাধ্যমে শেখ হাসিনাকে এ অর্থ আত্মসাতের সুযোগ করে দেয়। যাতে মধ্যস্থতা করেন ছেলে সজিব ওয়াজেদ জয় ও ভাগ্নি টিউলিপ সিদ্দিক।

আরও পড়ুন: জুলুম কখনও চিরস্থায়ী হয় না: এবিট লিউ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে খরচ ধরা হয় এক হাজার ২৬৫ কোটি ডলার। গ্লোবাল ডিফেন্স কর্পের প্রতিবেদন অনুযায়ী, ‘যা প্রয়োজনের তুলনায় অনেক বেশি। নিজের ভাগ্নি টিউলিপ সিদ্দিকের মধ্যস্থতায় রাশিয়ার সঙ্গে এ চুক্তি করেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ মধ্যস্থতার বিনিময়ে পাচার করা অর্থের ৩০ শতাংশ পেয়েছেন টিউলিপ সিদ্দিক, শেখ রেহানা ও পরিবারের কয়েকজন সদস্য।’

গ্লোবাল ডিফেন্স কর্পের প্রতিবেদনের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত অভিযোগটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে দুদক। সোমবার (১৯ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন সভায় বিষয়টি উপস্থাপিত হতে পারে বলে জানা গেছে।