images

রাজনীতি

জাতীয় কমিটি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের নেতা যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ ডিসেম্বর ২০২২, ০৯:১০ পিএম

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পর ঘোষণা করা হয়েছে দলটির কেন্দ্রীয় কমিটি। একই সঙ্গে দলের জাতীয় কমিটি, স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের নামও ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে এই নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২২তম জাতীয় সম্মেলনের মধ্যদিয়ে জাতীয় কমিটিতে স্থান পাওয়া নেতারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মশিউর রহমান, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মির্জা এম এ জলিল, আকবর আলী মর্জি, ড. আনিসুল হক, জাহিদ মালিক স্বপন, অধ্যক্ষ মতিউর রহমান, শাহজাহান কামাল, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, চন্দ্রীজগল পাল, শ্রী রমেশ চন্দ্র, নুরুল ইসলাম নাহিদ, হারুনুর রশিদ ও হাবিবুর রহমান সিরাজ।

>> আরও পড়ুন: যে প্রক্রিয়ায় নির্বাচিত হলেন শেখ হাসিনা-ওবায়দুল কাদের

এছাড়া সম্মেলনে সংসদীয় বোর্ডও অনুমোদিত হয়েছে। মৃত্যুবরণকারী ৫ সংসদীয় বোর্ড পূরণ করার কথাও জানিয়েছেন ক্ষমতাসীন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরমধ্যে সংসদীয় বোর্ডের প্রধান হিসেবে নিয়ম অনুযায়ী থাকছেন আওয়ামী লীগ সভাপতি। এছাড়া আরও রয়েছেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আবদুল্লাহ, কাজী জাফর উল্লাহ, রমেশ চন্দ্র সেন, ওবায়দুল কাদের, মো. রাশিদুল আলম ও ড. দীপু মনি।

আর স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাড়াও আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, শ্রী রমেশ চন্দ্র সেন, ওবায়দুল কাদের, মো. রাশিদুল আলম, জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও ড. আব্দুস সোবহান গোলাপ রয়েছেন।

বিইউ/আইএইচ