images

রাজনীতি

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, দলীয় শাস্তির মুখে জমিয়ত নেতা পাশা

নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২৩, ০৪:২৭ পিএম

দলীয় সিদ্ধান্তের বাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে গিয়ে সাক্ষাৎ করায় শাস্তির মুখে পড়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের নেতা মাওলানা শাহিনুর পাশা চৌধুরী। দলের সভাপতি ও সাবেক এই সংসদ সদস্যের জমিয়তের সব পদ স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে জমিয়তে উলামায়ে ইসলামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ভোটের আগে ‘বৃহৎ জোটের’ প্রস্তুতি ইসলামি দলগুলোর

জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দীন আজ গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, সাম্প্রতিক সময়ে দলের সহসভাপতি অ্যাডভোকেট শাহিনুর পাশা চৌধুরী দলের কোনো কোনো ব্যক্তিকে দলীয় সিদ্ধান্ত ও অবস্থানের বিপক্ষে আসতে প্ররোচিত করাসহ এমন কিছু কর্মকাণ্ড  করেছেন, যা দলীয় শৃঙ্খলা পরিপন্থী। যেহেতু দলীয় শৃঙ্খলাবিরোধী তার এসব আচরণ দ্বারা দলের নীতি-আদর্শ ও ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে তাই তার প্রাথমিক সদস্যপদসহ দলীয় সকল পর্যায়ের পদ স্থগিত করা হলো।

Pasa2

প্রসঙ্গত, শাহিনুর পাশা চৌধুরী গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিভিন্ন ইসলামি দলের নেতাদের সঙ্গে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তিনি ফেসবুক স্ট্যাটাসে জানান, এটা তার ব্যক্তিগত সাক্ষাৎ। দলীয় কোনো সাক্ষাৎ নয়। যদিও সামাজিক যোগাযোগমাধ্যমে তার অবস্থানের সমালোচনা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আসছেন জমিয়তের নেতাকর্মীরা।   

আরও পড়ুন: ভোটে অংশ নেওয়ার ঘোষণা ইসলামী ঐক্যজোটের

শাহিনুর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য। গত নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচন করে পরাজিত হন।

জেবি