images

জাতীয়

আড়াই মাস পর মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু

নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর ২০২৪, ০৯:৩৩ এএম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত হওয়া মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন চালু হয়েছে। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল থেকে এ স্টেশন থেকে যাত্রীরা মেট্রোরেলে ওঠানামা করতে পারছেন। 

এর আগে, সোমবার (১৪ অক্টোবর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ বলেন, ২ মাস ১৭ দিন পর মঙ্গলবার সকাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন।

আরও পড়ুন

মেট্রোরেলের ২ লাখ কার্ড নিয়ে গেছেন যাত্রীরা, টিকিট সংকটে ভোগান্তি 

স্টেশনটি পুনরায় ব্যবহার উপযোগী করতে কত ব্যয় হয়েছে এমন প্রশ্নের জবাবে ডিএমটিসিএল এমডি বলেন, ব্যয় কত হলো, সে প্রশ্ন এখনই করবেন না। এটা আমরা নিরূপণে কাজ করছি।

গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) এমডি আব্দুর রউফ জানিয়েছিলেন, কাজীপাড়া স্টেশন মেরামতে প্রাথমিকভাবে খরচ হয়েছে ২০ লাখ ৫০ হাজার টাকা। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ স্টেশনের যন্ত্রপাতি মেরামত ও প্রতিস্থাপনে কাজীপাড়ার চেয়ে খরচ বেশি হবে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই সন্ধ্যায় মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। স্টেশনের টিকিট ভেন্ডিং মেশিন, মূল স্টেশনে যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিনসহ সবকিছু ভাঙচুর করা হয়। এরপরই দীর্ঘ সময়ের জন্য অনিশ্চিত হয়ে যায় মেট্রোরেল চলাচল। ৩৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট আবার চালু হয় মেট্রোরেল। তবে বন্ধ থাকে মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশন। এরও ২৬ দিন পর কাজীপাড়া স্টেশন চালু করা হয়।
 
এমএইচএম