images

জাতীয়

কুড়িলে পোশাক শ্রমিকদের অবরোধ, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০২৪, ০৭:৩০ পিএম

বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর কুড়িল বিশ্ব রোড এলাকায় রাস্তা অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। এতে সড়কের দুই দিকের যান চলাচল বন্ধ হয়ে গেছে। দেখা দিয়েছে তীব্র যানজট।

বুধবার (১৫ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কুড়িল ফ্লাইওভারের নিচের সড়ক অবরোধ করে জোয়ার সাহারার জমজম রোডের ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামে একটি গার্মেন্টসের শ্রমিকরা।

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসানুজ্জামান মোল্যা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, বেতন ভাতা ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইউরো জোন ফ্যাশনস লিমিটেড গার্মেন্টসের শ্রমিকরা কুড়িল ফ্লাইওভারের নিচের রাস্তা অবরোধ করে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

নকল বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির দায়ে জরিমানা, ১০ জনকে সাজা

441885565-2523771534497210-2965733036336510876-n-20240515183018

এ বিষয়ে ট্রাফিক গুলশান বিভাগের সহকারী কমিশনার (এসি) শুভ কুমার ঘোষ সাংবাদিকদের বলেন, গার্মেন্টস শ্রমিকদের রাস্তা অবরোধের কারণে সড়কের দুইপাশেই যানজট সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থানা পুলিশ ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা কাজ করছেন।

ট্রাফিক গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জানান, কুড়িল চৌরাস্তায় গার্মেন্টস শ্রমিকদের অবরোধের কারণে এই মুহূর্তে কুড়িল থেকে ঢাকা ইনকামিং-আউটগোয়িং দুদিকেই যানচলাচল বন্ধ রয়েছে। ফলে খিলক্ষেত থেকে প্রগতি সরণিগামী রাস্তায় যানজট দেখা দিয়েছে। যানবাহনের চাপ বাড়ছে ৩০০ ফিটের দিকেও।

তিনি বলেন, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার জন্য কর্মকর্তারা কাজ করছে। 

এমএইচএম