শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

নকল বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির দায়ে জরিমানা, ১০ জনকে সাজা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ মে ২০২৪, ০৫:৪৮ পিএম

শেয়ার করুন:

নকল বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির দায়ে জরিমানা, ১০ জনকে সাজা

অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং নকল রং উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও জরিমানার অর্থ দিতে ব্যর্থ হওয়ায় ১০ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (১৪ মে) রাজধানীর কদমতলী ও কেরানীগঞ্জ এলাকায় এই অভিযান চালানো হয়। 


বিজ্ঞাপন


অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. মাজহারুল ইসলাম। তাকে সহায়তা করেন র‌্যাব-১০ এর সদস্যরা। 

IMG-20240515-WA0055

বুধবার (১৫ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল।

তিনি জানান, মঙ্গলবার বিকেল থেকে মধ্যরাত সাড়ে তিনটা পর্যন্ত রাজধানী ঢাকার কদমতলী ও কেরানীগঞ্জ এলাকায় এই অভিযান চালানো হয়। এ সময় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং নকল রং উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে ৪৮ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। 


বিজ্ঞাপন


আরও পড়ুন

বোটানিক ল্যাবরেটরিজের নামে তৈরি হচ্ছিল নকল ওষুধ

ভ্রাম্যমান আদালত প্যাটেলকো কোম্পানি লিমিটেডকে ১০ লাখ টাকা, সিরাজ ট্রেডিংকে ৩ লাখ টাকা, ইউনিলাইক প্রডাক্টস্ লিমিটেডকে ৫ লাখ টাকা, কিনবো ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ  লিমিটেডকে ৪ লাখ টাকা, ইউনাইটেড ইলেকট্রিকাল এক্সেসরিজকে ৫ লাখ টাকা, লাইফ পেইন্টস্ ইন্ডাস্ট্রিজ  লিমিটেডকে ২ লাখ টাকা, বিআইডব্লউ এন্ড মায়ের দোয়া সোলার পাওয়ারকে ৩ লাখ টাকা,  গৌরনদী পেইন্টসকে ২ লাখ টাকা,  ম্যাক্স এনার্জি ইন্টারন্যাশনালকে ৪ লাখ টাকা, ইভানা ক্যাবলস্ ইন্ডাস্ট্রিজকে ৫ লাখ টাকা ও কোয়ালিটি ক্যাবলস্  ইন্ডাস্ট্রিজ  লিমিটেডকে ৫ লাখ টাকা করে জরিমানা করেন। এছাড়া প্যাটেলকো কোম্পানি লিমিটেডের ১০ জন ব্যক্তিকে নগদ ১০ লাখ টাকা জরিমানা করা হয়। তবে তারা জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় তাদেরকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। 

IMG-20240515-WA0050

র্যাব বলছে, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল পণ্য-সামগ্রী এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং নকল রং উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল। 

এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর