images

জাতীয়

লক্ষ্মীপুর ও ব্রাহ্মণবাড়িয়া উপনির্বাচনের গেজেট প্রকাশ স্থগিত 

নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০২৩, ০৪:৩৫ পিএম

ভোটে অনিয়মের অভিযোগে লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনে উপনির্বাচনে ফলাফলের গেজেট প্রকাশ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। জানা গেছে, সদ্য সমাপ্ত উপনির্বাচনে অনিয়মের একটি ভিডিও প্রকাশ হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে কমিশন সচিব জাহাংগীর আলম এই তথ্য জানিয়েছেন।

এর আগে সোমবার (৬ নভেম্বর) রাতে লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটকেন্দ্রে প্রকাশ্যে ‘নৌকা প্রতীকে’ সিল মারার একটি ভিডিও প্রকাশ হয়। ৫৭ সেকেন্ডের ওই ভিডিওতে ৪৩টি ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায় এক যুবককে। পরে বিষয়টি তদন্তে কমিটি গঠন করে নির্বাচন কমিশন (ইসি)।

আরও পড়ুন

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সফিকুর রহমানের এক সদস্য বিশিষ্ট কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশনা দেওয়া হয় বলে জানান কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন।
 
এ বিষয়ে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘লক্ষ্মীপুর-৩ শূন্য আসনের নির্বাচনে ভোটগ্রহণে অনিয়মের বিষয়ে গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ভিডিও চিত্রের সিডি সংযুক্ত করা হলো। সংশ্লিষ্ট ভোটকেন্দ্র চিহ্নিতকরণসহ উল্লিখিত বিষয়টি তদন্তের নিমিত্ত ভোটকেন্দ্রে নিয়োজিত সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট অন্যান্যদের বক্তব্য গ্রহণ পূর্বক তদন্ত করে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য অনুরোধ করা হলো।’

এইউ