images

জাতীয়

‘যারা পুলিশের ওপর হামলা করেছে, তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত’

নিজস্ব প্রতিবেদক

২৯ অক্টোবর ২০২৩, ০৬:০৮ পিএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যে দলের নেতা-কর্মীরা পুলিশ সদস্যদের ওপর হামলা করেছে, তাদের লজ্জিত হওয়া উচিত। এটা খুবই দুর্ভাগ্যজনক। তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।

রোববার (২৯ অক্টোবর) রাজারবাগ পুলিশ হাসপাতালে আহতদের দেখার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপত্তাকর্মীদের উপর এ ধরনের হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত, যাতে কেউ এই ধরনের হামলার পুনরাবৃত্তি করতে সাহস না পায়।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা দাবি করা মিয়া জাহিদুল ইসলাম আরেফি নামের এক ব্যক্তি গতকাল বিএনপির সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। তার বিষয়ে জানতে চাইলে ড. মোমেন বলেন, আমার ব্যক্তিগত মতামত হলো যেই সহিংসতার আহ্বান জানায়, তাকে অবিলম্বে তাকে গ্রেফতার করা উচিত। সে যে দেশেরই হোক না কেন। আমি সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলব।

>> আরও পড়ুন: বাইডেনের সেই কথিত উপদেষ্টা আটক

আরেফি সম্পর্কে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, মার্কিন প্রেসিডেন্ট বোকা নন, যে এই ধরনের লোককে এখানে পাঠাবেন।

পল্টনে বিএনপির কার্যালয়ে ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইশরাক হোসেনের সঙ্গে বসে আরেফি কথা বলেন। এ সময় তিনি দাবি করেন, মার্কিন প্রেসিডেন্ট তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার সম্পূর্ণ পক্ষে।

বাইডেন ছাড়াও আরেফি মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এবং বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে তার যোগাযোগের বিষয়ে কথা বলেছেন। তিনি দাবি করেন, মার্কিন সরকারের সব গুরুত্বপূর্ণ ব্যক্তি বিরোধীদের আন্দোলনকে সমর্থন করে।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে বিএনপি অফিসে দলীয় নেতাদের আরেফিকে ঘিরে থাকতে দেখা যায়।

/এএস