images

লাইফস্টাইল

স্বামীর যে ৫ গুণে খুশি থাকেন স্ত্রী, দাম্পত্য হয় রোম্যান্সে

লাইফস্টাইল ডেস্ক

০১ অক্টোবর ২০২৩, ১২:৪৮ পিএম

একসময় বলা হতো সংসার সুখের হয় রমণীর গুণে। এখন আর এই প্রবাদের যুগ নেই। স্বামী-স্ত্রী দুজনের ভালোবাসা, বোঝাপড়াতেই সুখ আসে সংসারে। গুণবতী রমণী পুরো পরিবারকে হাসিখুশি রাখার দায়িত্ব নেন। তবে দাম্পত্যে সুখ আনার জন্য স্বামীরও অর্ধাঙ্গিনীর খেয়াল রাখতে হয়। 

কিছু পুরুষ এই বিষয়টি বুঝতে চান না। স্ত্রী কিসে খুশি হবেন তা নিয়ে মাথা ঘামান না। ফলে সংসারের আকাশে ভিড় জমায় অভিমানের কালো মেঘ। কখনো কখনো তা বিরাট আকার ধারণ করে। স্বামীর এমন কিছু গুণ রয়েছে যা স্ত্রীর খুশির কারণ হয়। পাশাপাশি দাম্পত্যে রোম্যান্সও আনে এসব অভ্যাস। চলুন বিস্তারিত জানা যাক- 

couple2

ভালোবাসা বছরজুড়ে 

সংসারে কাজের চাপে যতই কষ্ট হোক সব মুহূর্তেই স্ত্রী ভুলে যান স্বামীর ভালোবাসা পেলে। তাই সুখের সংসার চাইলে স্ত্রীকে ভালোবাসার বিকল্প নেই। এই ভালোবাসা প্রকাশের জন্য বিশেষ কোনো দিন বা আয়োজনের প্রয়োজন নেই। সকালে তার কপালে চুমুর চিহ্ন এঁকে দিন। কিংবা অফিস থেকে ফেরার পথে প্রিয় ফুল বা খাবার নিয়ে ফিরুন। এতেই ভীষণ খুশি হবে আপনার স্ত্রী। 

পাশে থাকুন সবসময় 

সুখ-দুঃখে সবসময় স্ত্রীর পাশে থাকার চেষ্টা করুন। স্বামীর মধ্যে এই গুণ থাকলেই নারীরা ভীষণ খুশি হন। তাই ভালো স্বামী হতে চাইলে স্ত্রীর ভালো-খারাপ দুই সময়েই তার পাশে থাকুন। যেকোনো পরিস্থিতিতে তাকে ইতিবাচক কথা বলুন। ভরসা হতে চেষ্টা করুন। এতে স্ত্রী আপনাকে ভালোবাসবে কয়েকগুণ বেশি। সম্পর্কে রোম্যান্স থাকবে ভরপুর। 

couple4

উপহার দিন মাঝেমধ্যে 

স্ত্রীকে হাসিখুশি রাখতে চাইলে মাঝেমধ্যে কিছু উপহার দিন। খুব দামি কিছু যে দিতে হবে এমনটা নয়। প্রয়োজনীয় কিছু দিতে পারেন। কিংবা আইসক্রিম বা চকলেটও হতে পারে। ছোটোখাটো এসব উপহার বদলে দেবে দাম্পত্যের সমীকরণ। স্বামীর এই ছোট প্রয়াসেই খুশিতে ডগমগ হয়ে উঠবেন স্ত্রী। তাই এই গুণ অত্মস্থ করে উঠতেও ভুলবেন না যেন!

সবার সামনে প্রশংসা করুন

পরিবার বা পরিচিতজনদের সামনে স্ত্রীর প্রশংসা করতে পারেন এমন পুরুষদের ভীষণ পছন্দ করেন নারীরা। এই কাজটি করতে পারলেই আপনার বিবাহিত জীবন হবে টেনশন ফ্রি। স্বামীর মুখ থেকে প্রশংসাসূচক কথা শোনার পর স্ত্রীর মন ভরে ওঠে ভালোবাসায়। অনেক পুরুষ আড়ালে স্ত্রীর প্রশংসা করলেও সবার সামনে তাকে কটাক্ষ করেন। এমনটা কোনো নারীই পছন্দ করেন না। 

couple3

মুখে হাসি রাখুন সবসময় 

নারীরা এমন পুরুষের সান্নিধ্য চান যিনি সবসময় তাকে হাসিখুশিতে রাখবেন। তাই যেকোনো পরিস্থিতিতে মুখে হাসি রাখতে চেষ্টা করুন। এই কাজটি করতে পারলেই স্ত্রীর মন ভালো থাকবে। বাড়বে আপনার প্রতি ভালোবাসাও। দাম্পত্যের অশান্তি দূর করতে এই কাজটির বিকল্প নেই। 

স্ত্রীকে ভালোবাসুন। সব পরিস্থিতিতে তার পাশে থাকুন। তাকে আগলে রাখুন। রোম্যান্সে ভাটা পড়বে না সম্পর্কে। 

এনএম