শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

দাম্পত্য জীবন

লাভ ম্যারেজ করেও সংসার টেকে না কেন?

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৫ এএম

শেয়ার করুন:

break up

ভালোবেসে বিয়ে করেন অনেকেই। কিন্তু তারপরও একটা সময় পর সংসার টেকানো কঠিন হয়ে দাঁড়ায়। তখন বিচ্ছেদে পর পথ বেছে নেন দম্পত্তি। তাই প্রেম করে বিয়ে করার পরও সম্পর্ককে উদাসিন হলে চলবে না। বরং দাম্পত্যের দিকে তীক্ষ্ণ নজর দিতে হবে। আর অবশ্যই জেনে নিতে হবে যে ঠিক কোন কোন কারণে ভালোবেসে বিয়ে করার পরও দম্পতিরা একে অপরের থেকে দূরে চলে যান।
breakup

​১. সময় নেই, সময় দাও​


বিজ্ঞাপন


আপনাদের মধ্যে যতই ভালোবাসা থাকুক না কেন, সময় না দিলে কিন্তু প্রেমের কাঠামোয় জং ধরতে বাধ্য। এমনকি এই কারণে একে অপরের থেকে আলোকবর্ষ দূরেও চলে যেতে পারেন দম্পতিরা। তাই যত ব্যস্ততাই থাক না কেন, দিনের শেষে দ্রুত বাড়ি ফেরার চেষ্টা করুন। তারপর একে অপরের সঙ্গে পুরো দিনের অভিজ্ঞতা ভাগ করে নিন। এতেই দেখবেন আপনাদের প্রেমের নদীতে কখনও ভাটা আসবে না।
devorce

​২. ভালোবাসার কথা নেই

ভালোবাসাকে টেকেন ফর গ্রান্টেড করে নিলে কিন্তু বড়সড় সমস্যার ফাঁদে পড়বেন। মনে রাখবেন, আপনার হৃদয়ে সঙ্গীর জন্য যতই প্রেম থাকুক না কেন, তা প্রকাশ না করলে কিন্তু একে অপরের মধ্যে দূরত্ব বাড়বে। তাই বিয়ের ১ বছর পরে হোক কিংবা ৩০ বছর পরে, সঙ্গীকে রোজ অন্তত ১ বার ‘আই লাভ ইউ’ বলতে ভুলবেন না যেন। আশা করছি, এতেই আপনাদের সম্পর্কের বাগানে গোলাপ ফুল ফুটবে।

৩. একঘেয়েমি ছিঁড়ে খাচ্ছে না তো?​


বিজ্ঞাপন


শহরের বড় বড় প্রাণহীন অট্টালিকার মাঝে থাকতে থাকতে হাঁফিয়ে ওঠে হৃদয়। তাই তো নিজেদের সম্পর্কের প্রদীপ জ্বালিয়ে রাখতে চাইলে সময় পেলেই সঙ্গীকে বগলদাবা করে কোথাও একটা বেরিয়ে পড়ুন। এতেই দেখবেন কাজ হবে। পাহাড়ের কোলে বসে, কিংবা সমুদ্রের ধারে নিজেদেরকে নতুন করে আবিষ্কার করতে পারলেই দেখবেন সব সমস্যার সমাধান হয়ে গিয়েছে। তাই আজই একসঙ্গে বসে ঘোরার প্ল্যানটা ছকে নিন।
divorce

৪. ঘনিষ্ঠতা রয়েছে কি?​

বৈবাহিক জীবনের ইমারত দাঁড়িয়ে থাকে শারীরিক সম্পর্কের ভিতের উপর। তাই স্বামী-স্ত্রীর মধ্যে ঘনিষ্ঠতা কমলে এর নেতিবাচক প্রভাব পড়ে বৈবাহিক সম্পর্কে। এমনকি এই কারণে বাড়তে থাকে দূরত্ব। তাই সময় থাকতে থাকতে সম্পর্কের হাল ধরুন। ফিরিয়ে আনুন পুরনো আকর্ষণ। এতেই দেখবেন উপকার পাবেন। আপনাদের ভালোবাসার বন্ধন হবে লোহার থেকেও মজবুত।

​​৫. চাপিয়ে দিলেই ফাঁসবেন​

সম্পর্কে একে অপরের মত পরস্পরের উপর চাপিয়ে দেওয়ার বদভ্যাস ছাড়তে হবে। নইলে যে সমস্যার শেষ থাকবে না। এমনকি এই কারণেই দম্পতিরা একে অপরের থেকে হাজার ক্রোশ দূরে সরে যেতে পারবেন। তাই সম্পর্ককে বাঁচিয়ে রাখতে চাইলে একে অপরের কথা শুনুন। এতেই দেখবেন নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়বে। আপনারা সুখে সংসার করতে পারবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর