images

আন্তর্জাতিক

ভারতে কাশির সিরাপ সেবনের পর ৬ জনের মৃত্যু, গ্রেফতার ৭

আন্তর্জাতিক ডেস্ক

০২ ডিসেম্বর ২০২৩, ০২:০৯ পিএম

ভারতের গুজরাট রাজ্যে আয়ুর্বেদিক কাশির সিরাপ সেবনের পর ছয়জন মারা গেছেন। এ ঘটনায় সাতজনকে গ্রেফতার করা হয়েছে। 

শুক্রবার সেখানকার পুলিশ জানিয়েছে, গুজরাট রাজ্যের খেদাতে এ মর্মান্তিক ঘটনা সংঘটিত হয়। কাশির সিরাপ সেবনের পর এ মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে।

এ মামলায় জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় গুজরাট রাজ্যের সুরাটের সাতটি জায়গায় অভিযান চালানো হয়েছিল। এ সময় মোট ২১৯৫ বোতল কাশির সিরাপ জব্দ করা হয়।

আরও পড়ুন: তেলেঙ্গানা ও ছত্তিশগড়ে যেভাবে বিজেপিকে হারাবে কংগ্রেস 

সুরাটের পুলিশ কর্মকর্তা রাজদীপ নাকুম বলেন, গুজরাট রাজ্যের খেদাতে আয়ুর্বেদিক সিরাপ সেবনের ফলে ছয়জনের মৃত্যুর ঘটনার পর, ওই সিরাপ বিক্রেতাদের গ্রেফতারে রাজ্যজুড়ে পুলিশ মোতায়েন করা হয়েছিল। এরপর সুরাট পুলিশের স্পেশাল অপারেশন ব্রাঞ্চ এ সফলতা পায়। মোট ২১৯৫ বোতল কাশির সিরাপ বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন: সরকারি চাকরিজীবী পাত্রের কদর: জবরদস্তি বিয়ে বিহারে

পুলিশ কর্মকর্তারা আরও জানিয়েছেন যে গুজরাট রাজ্যের গোদাদ্রায় একজন, কাপোদ্রায় দুইজন, ভারাছায় দুইজন, পুনাতে একজন এবং আমরোলি এলাকায় একজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

রাজদীপ নাকুম বলেন, "যে সিরাপ বাজেয়াপ্ত করা হয়েছে তাতে কী পরিমাণ অ্যালকোহল রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সমস্ত জব্দ করা সিরাপগুলোর এফএসএল (ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি বিভাগ) রিপোর্ট জমা দেওয়ার পরে তদন্ত শুরু করা হবে।" এ বিষয়ে আরও তদন্ত চলছে।

সূত্র : এনডিটিভি

এমইউ