images

আন্তর্জাতিক

‘ভারতের কেন্দ্রীয় সরকারের আয়ু আর মাত্র ৩ মাস’

আন্তর্জাতিক ডেস্ক

২৩ নভেম্বর ২০২৩, ১১:০৪ পিএম

ভারতের কেন্দ্রীয় সরকারের আয়ু আর মাত্র ৩ মাস। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ মন্তব্য করেছেন।

মমতা আজ ভারতের কেন্দ্রীয় বিজেপি সরকারের তীব্র সমালোচনা করে বলেন, এই সরকার যত তাড়াতাড়ি যায় ততই মানুষের মঙ্গল।

আরও পড়ুন: শিখ নেতা হত্যাচেষ্টায় ভারতকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ভারতের কেন্দ্রীয় সরকারের আয়ু আর মাত্র তিন মাস। তিন মাস পরেই লোকসভার নির্বাচন ঘোষণা হবে। সেজন্য এখন থেকেই ওরা ভয়ে থর থর করে কাঁপছে! কেন্দ্রীয় সরকারের দুর্নীতি ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। ৭০ হাজারের বেশি লোক ওদের অত্যাচারের ভয়ে দেশ ছেড়ে পালিয়েছে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে কোলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের বিশেষ অধিবেশনে বক্তব্য রাখার সময়ে মমতা ওই মন্তব্য করেন। মমতা বিজেপি সরকারকে টার্গেট করে বলেন, ‘এক-দুই-তিন, এবার বিদায় দিন। আর কেন্দ্রীয় সরকারের দুর্নীতি এত বেড়ে গেছে যে, এদের অত্যাচারের ভয়ে ভারতবর্ষ ছেড়ে পালিয়েছে সাত হাজারের বেশি লোক।

আরও পড়ুন: ভারতে টানেলে আটক শ্রমিকদের উদ্ধারকাজ শেষ ধাপে

মমতা আজ রাজ্যপালের নাম না করে তাকে তীব্র কটাক্ষ করে বলেন, ‘কে আপনারা? বিজেপির মনোনীত ব্যক্তি ছাড়া আর কিছু নয়। সরকারি টাকায় খাবেন, সরকারি টাকায় ঘুরবেন, সরকারি টাকায় পুরস্কার দেবেন, সরকারি টাকায় আরও কিছু করে বেড়াবেন, কালারফুল জীবন যাপন করবেন, আর একটা বিল আমরা পাস করতে পারি না! একটা বিল পাস করে না! যেন মনে হচ্ছে সব ডিক্টেটররা বসে আছে। হিটলারের প্রেতাত্মা! হিটলার নেই, কিন্তু নয়া জমিদারি প্রথায় নয়া জমিদার তৈরি হয়েছে’বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র : জি নিউজ

এমইউ