images

আন্তর্জাতিক

পুতিন ঘনিষ্ঠ রমজান কাদিরভ গুরুতর অসুস্থ!

আন্তর্জাতিক ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৫ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র ও চেচনিয়ার নেতা রমজান কাদিরভ গুরুতর অসুস্থ! ইউক্রেনের গোয়েন্দাদের বরাত দিয়ে এমন দাবি করা হচ্ছে। 

এ বিষয়ে গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, কাদিরভ গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।

(ইউক্রেনীয় ইন্টারনেট প্রকাশনা) ওবজরেভেটেলকে ইউক্রেনের সামরিক গোয়েন্দা শাখার প্রতিনিধি আন্দ্রি ইউসভ বলেন, "চিকিৎসা ও রাজনৈতিক বৃত্তের বিভিন্ন সূত্র দ্বারা এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।" "এমন তথ্য রয়েছে যে যুদ্ধাপরাধী কাদিরভ একটি গুরুতর অবস্থার মধ্যে রয়েছেন।
আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে রাশিয়ার পক্ষে যোগ দিয়েছে উত্তর কোরিয়ার সৈন্যরা!

ডেইলি বিস্টের মতে ইউসভ বলেছেন, চেচনিয়ার এ নেতার শরীরে যে রোগগুলো ছিল তা আরও খারাপ দিকে মোড় নিয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

তিনি আরও বলেন, রমজান কাদিরভ কোনো আঘাতের কারণে অসুস্থ হননি। তিনি বিভিন্ন স্বাস্থ্যগত সমস্যায় ভুগছেন। তার অসুস্থতার কারণগুলো জানতে আরও তথ্য দরকার।

ইউক্রেনের সামরিক গোয়েন্দা শাখার প্রতিনিধি আন্দ্রি ইউসভ বলেন, তিনি দীর্ঘ দিন ধরে অসুস্থ। তবে গত কয়েক দিন ধরে তার অবস্থা গুরুতর। 

আরও পড়ুন: রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, যুদ্ধবিমান কারখানায় কিম

দ্য ডেইলি বিস্টের মতে, কাদিরভ ক্রেমলিনের অনুগত ব্যক্তি। তিনি ‘পুতিনের সৈনিক’ বা ‘পুতিনের আক্রমণকারী কুকুর’ নামে পরিচিত। তিনি রুশ-ইউক্রেনীয় যুদ্ধে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সহায়তা করার জন্য ইউক্রেনে সেনা মোতায়েন করেছেন। এছাড়া বাখমুতে যুদ্ধের জন্য চেচেন সৈন্যদের একটি দলকে তিনি সেখানে পাঠান।

সূত্র : দ্যা নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

এমইউ