images

বিনোদন

প্রিয় দল ব্রাজিল নিয়ে সরব আসিফ

বিনোদন ডেস্ক

২১ নভেম্বর ২০২২, ০৫:০৮ পিএম

শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। এই গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে উন্মাদনা শুরু হয়েছিল কয়েকমাস আগে। তবে খেলা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পছন্দের দল নিয়ে বাহাস বেশ জমে উঠেছে। নানা যুক্তি দিয়ে নিজের দলকে এগিয়ে রাখতে চাইছেন তারা।

এদিকে শোবিজ তারকাদের মধ্যেও চলছে ফুটবল নিয়ে মাতামাতি। কেউ কেউ পছন্দের দলের সমর্থনে সামাজিক মাধ্যমে নানারকম পোস্ট করছেন। আবার যারা প্রিয় দলের খবর জানাচ্ছেন না, তাদের পছন্দের দলের নাম জানতে উদ্রগীব হয়ে আছেন অনুরাগীরা।

তবে ফুটবল বিশ্বকাপ নিয়ে সংগীতশিল্পী আসিফ আকবরের উন্মাদনাটা অন্যদের চেয়ে যেন বেশিই। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় ফুটবল দল ব্রাজিল নিয়ে তার নিয়মিত পোস্ট দেখে এ ধারণা করা যায়।

বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগে থেকেই ব্রাজিলের প্রতি ভালোবাসা ও সমর্থন জানিয়ে নিয়মিত দীর্ঘ পোস্ট দিয়ে যাচ্ছেন তিনি। কয়েকদিন আগে নিজেকে বনেদি ব্রাজিল সমর্থক উল্লেখ করে সংগীতের এই যুবরাজ লিখেছিলেন, ‘আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলের ঐতিহ্যবাহী সাম্বা ফুটবলকেই ভালবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মত আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সাথে তর্ক করব না, এমনিতেও নুন্যতম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারও সাথে তর্কও করি না। ব্রাজিল দ্য অ্যা টিম হিসেবে খেলে, যেকোনো ব্যক্তিগত কারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ মাত্র।’

আসিফের মতো তার দুই পুত্রও ব্রাজিল ফুটবল দলের সমর্থক। তার স্ত্রী জার্মানির সমর্থক হলেও দুর্বলতা রয়েছে ব্রাজিলের প্রতি। পরিবারে আর্জেন্টিনা ফুটবল দলের কোনো শুভাকাঙ্ক্ষী নেই বলে কিছুটা কষ্ট ছিল এ গায়কের মনে। এবার সে কষ্ট ঘুচেছে। কিছুদিন আগে বড় পুত্র রণকে বিয়ে করিয়েছেন তিনি। রণের স্ত্রী আর্জেন্টিনার সমর্থক। ঘরে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সমর্থক পেয়ে এই গায়ক বেশ খুশি।

এ প্রসঙ্গে তিনি লিখেছিলেন, ‘বেগম জার্মানির সাপোর্টার হলেও ব্রাজিলের প্রতি দুর্বল, রণ সরাসরি ব্রাজিল। রুদ্র মেসি সাপোর্টার হলেও বেসিক ব্রাজিল। আমার মেয়ে রঙ্গন ছোট হলেও ওর ম্যাচুরিটি বলে সেও ব্রাজিল সাপোর্টার। ভাইবোনদের মধ্যে ইতালি, জার্মানি আর ইংল্যান্ডের আনকমন সাপোর্টারদের অকার্যকর উপস্থিতি সহনীয় পর্যায়েই আছে। আর্জেন্টিনার কোনো সাপোর্টার নেই ঘরে, কষ্টদায়ক ব্যাপার একটু। গতকালই খবর পেলাম বউমা ঈশিতা আর্জেন্টিনা সমর্থক, অবশ্য এই বিষয় নিয়ে তার ব্রাজিল সমর্থক স্বামীর সঙ্গে এখনও সাংঘর্ষিক কোনো কিছু দৃশ্যমান হয়নি। শ্বশুর হিসেবে আমি স্বাগত জানিয়েছি।’

প্রিয় দল ব্রাজিল নিয়ে আসিফ সবশেষ পোস্ট দিয়েছেন ৭ ঘণ্টা আগে। এখানেও জানান দিয়ে গেছেন ব্রাজিলের একজন কট্টর সমর্থক তিনি। সম্প্রতি কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লার জন্মদিনের আয়োজনে যোগ দিতে একটি পাঁচ তারকা হোটেলে গিয়েছিলেন আসিফ। সেখানে হাঁটতে গিয়ে পায়ে ব্যাথা পান তিনি। এতে চলাফেরায় সাময়িক ব্যাঘাত ঘটছে তার। তবে নিজের এই শারীরিক অসুবিধাটা ইতিবাচকভাবে নিয়েছেন তিনি। এর পেছনে রয়েছে ফুটবল বিশ্বকাপ।

এ প্রসঙ্গে তিনি লিখেছেন, ‘খবর পেলাম লাস্ট ব্যালন ডি অর জেতা করিম বেনজেমা আহত, তার বিশ্বকাপ শেষ। একই  দিনেই আমার পায়ে ইনজুরি, নমুনা বলে পনেরো দিন তো হাঁটাহাঁটিই কষ্ট। আমি যেহেতু ফুটবল খেলতে পারি না তাই পায়ের ভূমিকা এখন অতটা জোরালো না। কয়েকটা দিনের জন্য অকেজো হয়ে গেলাম ঠিকই, সুবিধা হলো বিশ্বকাপে মনযোগ দেওয়া যাবে। বসদের টিম ব্রাজিলের হেক্সা মিশনে শামিল হওয়ার জন্য পর্যাপ্ত সময় পাওয়া গেল। কোনো অফেন্সিভ তর্ক নয়, বিশ্ব ভ্রাতৃত্বের সৌন্দর্য ছড়িয়ে দিক কাতার বিশ্বকাপ ২০২২। সফল হোক দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ।’

আরআর