images

বিনোদন

এবার মাঠের নায়ক হব: ফেরদৌস

বিনোদন ডেস্ক

২৯ নভেম্বর ২০২৩, ০৩:১৫ পিএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ঢালিউড অভিনেতা ফেরদৌস আহমেদ। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এ সময় সংবাদকর্মীদের মুখোমুখি হন অভিনেতা।

তিনি বলেন, আমি সব সময় নায়ক থাকতে চাই। কখনোই অন্য চরিত্রের অভিনেতা হবো না। আমি সিদ্ধান্ত নিয়েছি আমি কখনো বাবার চরিত্রে অভিনয় করব না। নায়ক হিসাবেই ইন্ডাস্ট্রি থেকে অবসরে যাব। এতদিন পর্দার নায়ক ছিলাম এখন মাঠের নায়ক হব। নায়ক হিসেবেই থাকব, রাজনীতিতেই থাকব। যদি কখনও সুন্দর চরিত্র মনে হয় তাহলে বছরে একটা ছবি করব।

আরও পড়ুন: ঋতুপর্ণা বলেছে, প্রয়োজনে ঢাকায় এসে আমার প্রচার করবে: ফেরদৌস

তিনি আরও বলেন, আমার পরিবারের অনেকেই রাজনীতির সঙ্গে জড়িত। আমার শ্বশুর যশোরের এমপি ছিলেন। আমি ২০০১ সালে ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমার জন্য যখন প্রধানমন্ত্রীর কাছ থেকে ন্যাশনাল অ্যাওয়ার্ড পেলাম ৷ তখন থেকে তার সঙ্গে আমার একটা আত্মিক বন্ধন তৈরি হয়। এর পর আমি আওয়ামী লীগের বিভিন্ন কমিটির সঙ্গে যুক্ত হলাম। প্রচার প্রচারণায় কাজ করতে শুরু করলাম। এভাবেই আমার এখানে আসা। এর আগে যখন চেয়েছিলাম প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন আমাদের নায়ক দরকার আছে, এখনো কাজ কর। এবার যখন মনোনয়নপ্রত্যাশী হলাম, প্রধানমন্ত্রী আমাকে এত বড় একটি দায়িত্ব দিলেন।

আরও পড়ুন: বিএনএমে যোগ দিয়ে মনোনয়ন কিনলেন ডলি সায়ন্তনী

নিজের কিছু পরিকল্পনা আছে তার। ডেঙ্গু, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে চান ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট এলাকা। তিনি বলেন, আমার মনে হয়েছে এই যে মানুষ আমাকে ভালোবাসে তার প্রতিদান আমি কীভাবে দেব, শুধু ভালোবাসা দিয়ে তো হবে না। আমি যতটুকু জেনেছি কিছু কিছু এরিয়া এখনও মাদকমুক্ত হয়নি, সন্ত্রাসমুক্ত হয়নি। আমি আমাদের পরবর্তী প্রজন্মের জন্য সুন্দর ও স্মার্ট নগরীর অংশ হিসেবে ঢাকা-১০ আসনের এলাকাটি করতে চাই। ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট এলাকায় যারা বসবাস করে তাদের জন্য এসব এলাকা মাদক, সন্ত্রাস মুক্ত করে, জঙ্গি মুক্ত করে স্মার্ট একটি শহর উপহার দেওয়ার চেষ্টা করব। ডেঙ্গুর একটা প্রাদুর্ভাব আছে, আমি আমাদের মাননীয় মেয়র ভাইকে সঙ্গে নিয়ে ডেঙ্গুমুক্ত করার জন্য কাজ করব।