images

সারাদেশ

নিখোঁজের ৩৬ ঘণ্টা পর বৃদ্ধের ভাসমান মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পিএম

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় নিখোঁজ হওয়ার ৩৬ ঘণ্টা পর ভাসমান অবস্থায় আবুল কালাম (৬৫) নামের এক বৃদ্ধর লাশ উদ্ধার করা হয়েছে। 

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার ডাউকি ইউনিয়নের সাতকপাট নামক এলাকার জিকে খাল থেকে ফায়ার সার্ভিস ভাসমান মরদেহটি উদ্ধার করে। 

আরও পড়ুন: বান্দরবানে বজ্রপাতে মারমা নারীর মৃত্যু

নিহত আবুল কালাম আলমডাঙ্গা পৌর এলাকার কাঁচাবাজার পাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় এক নারীকে বাঁচাতে জিকে খালের পানিতে বৃদ্ধ আবুল কালাম ঝাঁপ দেন। তিনি উপস্থিত লোকজনের সহযোগিতায় ওই নারীকে উদ্ধার করেন। তবে খালের পানির স্রোতে ওই বৃদ্ধ নিজে ভেসে যান এবং নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা উদ্ধার অভিযান চালায়। ওই দিন রাতেই খুলনা ফায়ার সার্ভিসের অভিজ্ঞ ডুবুরিদের দল নিখোঁজ বৃদ্ধকে উদ্ধারে টানা ২৪ ঘণ্টা অভিযান চালায়। 

আরও পড়ুন: নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে মৃত ১

আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, গত বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার রাত ৯টা পর্যন্ত মরদেহ উদ্ধারে অভিযান চালানো হয়েছে। টানা ১৫ ঘণ্টা পরও নিখোঁজ ব্যক্তির খোঁজ মেলেনি। খালে পানি বেশি থাকা ও পাশে জঙ্গল থাকায় উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়েছিল। পরে ওই এলাকা থেকে আরও এক কিলোমিটার দূর থেকে আজ শনিবার সকালে ওই বৃদ্ধর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে।  

আলমডাঙ্গা থানার পরিদর্শক (ওসি) শেখ গণি মিয়া জানান, গত দু’দিন নিহত ব্যক্তি খালের পানিতে নিখোঁজ ছিল। সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশের সুরতহাল সংগ্রহ করেছে।

প্রতিনিধি/ এমইউ