images

সারাদেশ

মদনে বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবি

জেলা প্রতিনিধি

২৯ আগস্ট ২০২৪, ০৯:০৩ পিএম

নেত্রকোনার মদন উপজেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে আহ্বায়ক কমিটি গঠনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে মদন প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছে উপজেলা বিএনপির নেতা-কর্মীরা।

আরও পড়ুন: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন 

এ সময় লিখিত বক্তব্যে নেতারা জানান, ২০২২ সালের ৯ এপ্রিল নির্বাচনের মাধ্যমে নূরুল আলম তালুকদার সভাপতি ও রফিকুল ইসলাম আকন্দ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। দুই বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা থাকলেও নির্ধারিত সময়ে কমিটি গঠন করতে পারেননি তারা। সভাপতি ও সম্পাদক আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আঁতাত করে ফায়দা লুটে নিজেরা আর্থিকভাবে লাভবান হয়েছেন। 

এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন ও সাংগঠনিক কার্যক্রম দুর্বল হয়ে যায়। তাদের এ ধরনের কার্যক্রমের প্রতিবাদ করলে দলীয় নেতা-কর্মীদেরকে শারীরিক নির্যাতন ও হুমকি দেওয়া হয়। সভাপতি ও সম্পাদকের বহিষ্কার ও তাদের অনৈতিক কার্যক্রমের বিচারের দাবিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ‘৩৬ দিনের গণবিল্পবে স্বৈরাচার সরকার পালিয়ে যেতে বাধ্য হয়েছে’

এ সময় উপস্থিত ছিলেন - মদন উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল হেলিম ভুলু, সাবেক যুগ্ম আহ্বায়ক ফজলে এলাহী টুটন, কামরুল হাসান, আল মনসুরুল আলম আরিফ, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তাহের আজাদ, পৌর বিএনপির সাবেক আহ্বায়ক সাইদুর রহমান, নায়েকপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মিজবা উদ্দিন খান (লাট মিয়া), উপজেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান, মদন উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোশারফ হোসেন (ইনচান), আবু লায়েস খান চেলাই, নেত্রকোনা জেলা ছাত্রদলের সাবেক সদস্য এম এ সোহাগ প্রমুখ। এছাড়াও উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/ এমইউ