শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন 

জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: ২৯ আগস্ট ২০২৪, ০৩:৫৪ পিএম

শেয়ার করুন:

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন 

নেত্রকোনার মোহনগঞ্জে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মোহনগঞ্জ পৌরশহরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: হবিগঞ্জে টানা ২ দিনের সংঘর্ষে আহত ৩০০

এতে উপজেলার কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেয়। এছাড়া পৌর কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মচারীরা, বণিক সমিতিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা বিএনপির আহ্বায়ক সেলিম কার্ণায়েন, সদস্য সচিব টিপু সুলতান, পৌর বিএনপির আহ্বায়ক ফজলুল হক মাসুম, সদস্য সচিব গোলাম রব্বানী পুতুল, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জামিউল ইসলাম রাকিব, পৌর ছাত্রদলের আহ্বায়ক নাজমুস শাদী চৌধুরী অপু প্রমুখ।

আরও পড়ুন: আখাউড়ায় বৃদ্ধকে পিটিয়ে মারলো প্রতিবেশীরা 


বিজ্ঞাপন


বক্তারা বলেন, নেত্রকোনা-৪ (মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরী) আসনের সাবেক এমপি ও সফল স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে মিথ্যা মামলা দিয়ে স্বৈরাচারী হাসিনা সরকার অন্যায়ভাবে দীর্ঘ দিন ধরে কারাগারে আটকে রেখেছে। গণ-অভ্যুত্থানে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। এবার তাকে দ্রুত মুক্তি দেওয়া হোক। ভাটি বাংলার মানুষ এ প্রিয় নেতার মুক্তির প্রহর গুনছে। অন্যথায় আরও বড় আন্দোলন গড়ে তোলা হবে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে নেত্রকোনা জেলা শহর, মদন, খালিয়াজুরী ও মোহনগঞ্জসহ বিভিন্ন শহর ও ইউনিয়নে লুৎফুজ্জামান বাবরের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

নেত্রকোনা তথা ভাটি বাংলার জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত ছিলেন লুৎফুজ্জামান বাবর। ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। পরে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে তাকে গ্রেফতার করা হয়। পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২১ আগস্ট (২০০৪ সাল) গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলায় তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এরপর থেকে তিনি দীর্ঘ দিন ধরে কারাগারে বন্দী আছেন।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর