images

সারাদেশ

শিক্ষার্থীদের তোপের মুখে জুড়ী উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

জেলা প্রতিনিধি

১৬ আগস্ট ২০২৪, ১২:৩১ পিএম

শিক্ষার্থীদের তোপের মুখে মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের দাবিতে তিনি পদত্যাগ করার ঘোষণা দেন।

আরও পড়ুন: হাসিনা ও তার দোসরদের গ্রেফতার করে বিচার করতে হবে: প্রিন্স

লিখিত এক চিঠিতে কিশোর রায় চৌধুরী মনি জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া আগামী ১৮ আগস্ট আনুষ্ঠানিকভাবে বাকি কাজ সম্পন্ন করা হবে জানান তিনি।

জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি বলেন, আমি আমার বক্তব্য লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসার, থানার ওসি, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকতা ও ছাত্রদের সমন্বয়কদের কাছে উপস্থাপন করেছি। এ বিষয়ে আমার আর কিছু বলার নেই।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার বাবলু সূত্রধর বলেন, শিক্ষার্থীরা উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ পত্র চেয়েছেন। চেয়ারম্যান আনুষ্ঠানিক পদত্যাগের জন্য দু’দিন সময় চেয়েছেন। আপাতত তিনি তাদের দাবির পরিপ্রেক্ষিতে লিখিতভাবে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

আরও পড়ুন: হবিগঞ্জে সাবেক এমপিসহ ২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, ওনার লিখিত বক্তব্য অনুযায়ী তিনি বৃহস্পতিবার পদত্যাগ করেছেন।

উল্লেখ্য, গত ৩ আগস্ট জুড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলের শেষের দিকে সাধারণ শিক্ষার্থীদের ওপরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। হমলায় কয়েকজন শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি নীরব ভূমিকা পালন করেন। এ ছাড়া ৪ আগস্ট আক্রমণকারীদের সঙ্গে নিয়েই উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান জুয়েল আহমেদ (জুয়েল রানা) মিছিল বের করেন। এতে কেউ আন্দোলনের প্রস্তুতি নিলে প্রতিহত করতে দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নেন তারা।

প্রতিনিধি/ এমইউ