শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

হবিগঞ্জে সাবেক এমপিসহ ২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৪, ০৯:১৫ এএম

শেয়ার করুন:

হবিগঞ্জে সাবেক এমপিসহ ২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আওয়ামী লীগ নেতাদের গুলিতে রিপন শীল নামের একজন নিহত হওয়ার ঘটনায় সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহিরকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা করা হয়েছে। এতে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে নিহত রিপন শীলের মা রুবি রানী শীল বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি করেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: গুলিতে নিহত কাউছারের স্মরণে লক্ষ্মীপুরে শোক মিছিল 

মামলায় ৫৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।

বিষয়টি নিশ্চিত করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর আলম জানান, আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: কবরস্থানে মিলল শিক্ষকের লাশ


বিজ্ঞাপন


পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ দাবিতে হবিগঞ্জে মিছিল বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মিছিলটি তিনকোনা পুকুরপাড় এলাকায় পৌঁছলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে গুলি ছোড়েন।  এ সময় সংঘর্ষ বাঁধলে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

একপর্যায়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা পালিয়ে আত্মরক্ষা করেন। নেতা-কর্মীদের একটি অংশ তৎকালীন এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহিরের বাসায় আশ্রয় নেন। সেখান থেকে তারা থেমে থেমে গুলি ছুড়তে থাকেন। এ সময় গুলিতে রিপন শীল নামের একজন মারা যান। ওই ঘটনায় বৃহস্পতিবার মামলাটি করা হয়।

প্রতিনিধি/ এমইউ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর