images

সারাদেশ

মাদারীপুরের সব থানায় ফিরেছে পুলিশ

জেলা প্রতিনিধি

১০ আগস্ট ২০২৪, ১১:৪৯ এএম

মাদারীপুরের সব থানায় ফিরে এসেছেন পুলিশ সদস্যরা। তারা এখন তাদের কর্তব্য পালন করছেন।

শুক্রবার (৯ আগস্ট) বিকেলে জেলার পাঁচ থানায় পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করতে শুরু করেছেন। এর আগে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন তারা।

আরও পড়ুন: ‘বহিরাগতদের কোনোভাবেই দলে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না ’   

পুলিশের একাধিক সূত্র জানায়, সম্প্রতি দেশের কয়েকটি ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত ও কয়েকশ আহত হন। এছাড়াও দেশের বিভিন্ন থানায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। 

এতে নিজেদের নিরাপত্তাহীনতার দাবি করে বুধবার থেকে কর্মবিরতিতে যায় পুলিশ বাহিনীর সদস্যরা। এ সময় তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে নানান দাবি তুলে ধরেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা কর্মস্থলে যোগ দিবেন না বলেও ঘোষণা দেন। এছাড়াও তাদের দাবির জন্য বিক্ষোভ সমাবেশ করেন। 

আরও পড়ুন: রাঙ্গামাটিতে ৩ দিন পর কর্মস্থলে ফিরেছে পুলিশ

পরে শুক্রবার বিকেলে মাদারীপুর সদর মডেল থানা, কালকিনি থানা, শিবচর থানা, রাজৈর থানা ও ডাসার থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্যরা কাজে যোগ দেন। এরপর শুরু হয় সাধারণ ডায়েরি (জিডি) ও অভিযোগ নেওয়া। এছাড়াও সড়ক, মহাসড়ক ও পাড়ামহল্লায় পুলিশ টহল বাড়ানো হয়। এতে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে।

মাদারীপুরের পুলিশ সুপার শফিউর রহমান বলেন, শুক্রবার বিকেল থেকে জেলার পাঁচ থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্যরা কর্মস্থলে যোগ দেন। এছাড়াও পুলিশি টহলও শুরু হয়। সাধারণ মানুষের চাহিদার প্রেক্ষিতে পুলিশ আবারও দায়িত্ব পালনে যোগ দেয়। জনগণের জান-মাল রক্ষায় পুলিশ সর্বদা নিয়োজিত রয়েছে।

প্রতিনিধি/ এমইউ