images

সারাদেশ

সাভারে আন্দোলনকারীদের সঙ্গে আ.লীগের সংঘর্ষ, নিহত ১

উপজেলা প্রতিনিধি

০৫ আগস্ট ২০২৪, ০২:৪৬ পিএম

সাভারে আন্দোলনকারী ও আওয়ামী লীগের সংঘর্ষে ২৫ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়েছে। 

রোববার (৪ আগস্ট) দুপুর সোয়া ১টার দিকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আরও পড়ুন: সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৬

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদুল হক তিতাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের পরিচয় এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অসহযোগ আন্দোলন কর্মসূচি ঘিরে আজ রোববার দুপুর ১২টা থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের বাইপাইল ত্রিমোড়ে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। পরে সড়কে আগুন জ্বালিয়ে মিছিল শুরু করেন তারা। আন্দোলন শুরুর কিছুক্ষণ পর থেকেই বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের কর্মীদের ধাওয়া পালটা-ধাওয়া শুরু হয়। এ সময় আন্দোলনকারীরা ওই সব এলাকার ট্রাফিক পুলিশ বক্স ভাংচুর করে।

আরও পড়ুন: বরিশালে বিজয় উল্লাসে জনতার ঢল

এছাড়া সাভার প্রেসক্লাবও ভাংচুর করেছে বলেও জানা যায়।

অন্য এক সূত্রে জানা গেছে, নবীনগর-চন্দ্রা মহাসড়কে দুপুর ১২টায় স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে প্রতিবাদী মিছিল বের করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। মিছিলটি নবীনগর থেকে শুরু হয়ে বাইপাইল যাওয়ার কথা ছিল। কিন্তু বাইপাইল পৌঁছলে আন্দোলনকারীদের সঙ্গে থেমে থেমে প্রায় দুই ঘণ্টা ধরে ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ফিরে গেলে পুনরায় বাইপাইল মোড় দখলে নেন আন্দোলনকারীরা।

এ দিকে দুপুর সোয়া ১টার দিকে গুরুতর আহত অবস্থায় এক তরুণকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদুল হক তিতাস বলেন, নিহত ওই তরুণের বয়স আনুমানিক ২০-২৫ বছর হবে। আমরা তার পরিচয় পাইনি।

তাকে মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়েছে। অজ্ঞাত হিসেবেই তার লাশ রয়েছে। ময়নাতদন্ত হলে মৃত্যুর কারণ বলা যাবে। তার পিঠে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে দুপুর থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। এ সময় জাবির মূল ফটকের সামনে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাককে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

প্রতিনিধি/ এমইউ