images

সারাদেশ

‘অশ্লীল অঙ্গভঙ্গির’ প্রতিবাদ করায় হত্যাচেষ্টা, গ্রেফতার ৫

জেলা প্রতিনিধি

১১ জুলাই ২০২৪, ০৫:১৬ পিএম

রাজশাহীর চারঘাটে স্কুলছাত্রীকে অশ্লীল কথা ও অঙ্গভঙ্গির মাধ্যমে ইভটিজিংয়ের ঘটনার প্রতিবাদ করায় ভুক্তভোগীর ভাইকে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযান চালিয়ে পাঁচ তরুণকে গ্রেফতার করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার (১১ জুলাই) র‌্যাব-৫ রাজশাহীর মিডিয়া উইং থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

গ্রেফতার তরুণরা হলেন - মো. ঈশার ছেলে মো. নাহিদ (২০), মো. আজিমের ছেলে মো. জয় (২১), মো. মিজানের ছেলে মো. মারুফ (২১), মো. পলাশের ছেলে মো. রাকেশ (২০) এবং মো. হাইদুলের ছেলে মো. মাহি (২০)। 

আরও পড়ুন: বেনাপোলে ১৮ স্বর্ণের বারসহ আটক ১ 

তাদের সবার বাড়ি চারঘাটের টাঙ্গন পূর্বপাড়া এলাকায়। তারা সবাই থানায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি।

র‌্যাব জানায়, প্রায় ৫ মাস আগে টাঙ্গন পূর্বপাড়া এলাকার খাদিজা আক্তার বর্ষা ও নিশি খাতুন নামে দুই স্কুলছাত্রী প্রাইভেট পড়ে ভ্যানযোগে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে নাহিদ, জয়, মারুফ, রাকেশ ও মাহি ওই দুই ছাত্রীকে বিভিন্ন অশ্লীল কথা ও অঙ্গভঙ্গির দ্বারা ইভটিজিং করেন। পরবর্তীতে ভুক্তভোগীর চাচা এ তরুণদের ইভটিজিং করতে নিষেধ করলে তাকে মারপিট শুরু করেন তরুণরা। তারা ভ্যানের পেছনে পেছনে স্কুলছাত্রীর বাসার সামনে পর্যন্ত চলে আসেন। এ সময় ছাত্রীর পিতা ঘটনার বিষয়ে জিজ্ঞেস করলে তাকেও মারপিটের হুমকি দেন ওই তরুণরা।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে নারিকেল গাছ থেকে পড়ে গাছির মৃত্যু

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি বলেছে, ইভটিজিংয়ের শিকার ছাত্রীর ভাই ও প্রতিবেশীরা মঙ্গলবার (৯ জুলাই) বিকেল ৪টার সময় চারঘাটের ইউসুফপুর কৃষি উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল খেলা দেখতে যান। প্রায় ৫ মাস পূর্বের ঘটনার জের ধরে এ দিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাহিদের নির্দেশে তার অন্য চার সঙ্গীসহ অজ্ঞাত ২০-২৫ জন ব্যক্তি ওই ছাত্রীর ভাইকে মারপিট করে। তরুণরা তাকে লোহার রড, জিআই পাইপ, চেইন এবং বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে জখম করে। তৎক্ষণাৎ তাকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এরপর বুধবার (১০ জুলাই) ভুক্তভোগীর পিতা বাদী হয়ে চারঘাট থানায় শ্লীলতাহানি ও হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে। মামলার পর গভীর রাতে অভিযান পরিচালনা করে টাঙ্গন পূর্বপাড়া এলাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি পাঁচজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

 প্রতিনিধি/ এমইউ