images

সারাদেশ

সাদুল্লাপুরে যুবককে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি

২৫ জুন ২০২৪, ১০:৫৪ পিএম

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় শামীম কবির (৩৩) নামের এক যুবককে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। এ ঘটনার ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়। আর এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর নির্যাতনকারীদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার (২৫ জুন) রাতে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম এই মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৪ জুন) শামীম কবিরের পিতা ছইর উদ্দিন বাদী হয়ে মামলা করেছেন। এতে রাকিবুল ইসলাম শাহীনসহ ৯ জনকে আসামি করা হয়।

আরও পড়ুন: ব্যাংকে চুরির ঘটনায় ৪ জন গ্রেফতার, ১০ লাখ টাকা উদ্ধার

এর আগে ১৭ জুন সকাল ৬টার দিকে সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দক্ষিণ দূর্গাপুর গ্রামে নির্যাতনের শিকার হন- শামীম কবির নামের এই যুবক।

মামলার বিবরণে ও স্থানীয় সূত্রে জানা যায়, শামীম কবির কবিরাজী পেশায় নিয়োজিত আছেন। এ কারণে ১৭ জুন সকাল ৬টার দিকে তিনি চালুনদহ ব্রিজের দক্ষিণের একটি শ্বশানঘাটে যান। সেখান থেকে ঔষধি গাছ সংগ্রহ করে বাড়ি ফিরছিলেন। ওই সময় পূর্ব শত্রুতার জের ধরে দক্ষিণ দূর্গাপুর গ্রামের ওমর আলী ও তার ছেলে রাকিবুল ইসলাম শাহীন, তোফাজ্জল আলী এবং তার ছেলে নাজমুল শেখসহ তাদের পরিবারের আরও অনেকে শামীম কবিরকে মারপিট করতে থাকেন। পরে গাছের সঙ্গে হাত বেঁধে তাকে বিভিন্নভাবে নির্যাতন করেন। ঘটনার খবর পেয়ে স্বজনরা এগিয়ে এলে তাদের ওপরেও ক্ষিপ্ত হয়ে ওঠেন নির্যাতনকারীরা। পরে বাধ্য হয়ে সরকারি জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শামীম কবিরকে উদ্ধার করে। পরে গুরুতর আহত শামীমকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে শামীমকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাঙ্গামাটিতে জিপ উল্টে নিহত ১, আহত ২

এ বিষয়ে নির্যাতনের শিকার শামীম কবিরের পিতা ছইর উদ্দিন বলেন, ছেলেকে আমানবিক নির্যাতনের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছি। আসামিদের দ্রত গ্রেফতারের দাবি করছি।

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, শামীম কবির নামের যুবকে নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রতিনিধি/ এমইউ