বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

ব্যাংকে চুরির ঘটনায় ৪ জন গ্রেফতার, ১০ লাখ টাকা উদ্ধার

জেলা প্রতিনিধি, বগুড়া 
প্রকাশিত: ২৫ জুন ২০২৪, ০৩:৫৯ পিএম

শেয়ার করুন:

ব্যাংকে চুরির ঘটনায় ৪ জন গ্রেফতার, ১০ লাখ টাকা উদ্ধার

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের উপশাখায় সিন্দুক ভেঙে ২৯ লাখের বেশি টাকা চুরির ঘটনায় জড়িত চারজনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গ্রেফতারের পর তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে নগদ ১০ লাখের বেশি টাকা এবং চুরির টাকায় কেনা একটি মোটরসাইকেল। 

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়েছেন। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ফেনীর ১৩ গরু লুটের মূলহোতা চট্টগ্রামে গ্রেফতার 

এ ঘটনায় গ্রেফতার হয়েছেন - বগুড়া সদরের হুকমাপুর গ্রামের জাহিদুল ইসলাম (৩০), গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার সিংড়িয়া গ্রামের বিমল রাজভড় (৩০), আদমদিঘী থানার তালশন গ্রামের বিপ্লব সরকার মিথুন ওরফে মিঠু (২৮) এবং সোনাতলা থানার দক্ষিন আটকরিয়া গ্রামের পাভেল।

পুলিশ সুপার বলেন, গত পাঁচ দিন ধরে বগুড়া এবং ঢাকায় অভিযান চালিয়ে সোমবার রাতে চারজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী প্রত্যেকের বাড়ি থেকে নগদ টাকা সর্বমোট ১০ লাখ ৮৫ হাজার ৯৪০ টাকা এবং চুরির টাকায় কেনা একটি মোটরসাইকেল জাহিদুলের হেফাজত থেকে উদ্ধার করা হয়। 

আরও পড়ুন: কী অপরাধ ছিল আমার স্বামীর?


বিজ্ঞাপন


গত ১২ জুন দিবাগত রাতে বগুড়া শহরের মাটিডালী এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখায় চুরির ঘটনা ঘটে। চোরের দল ব্যাংকের দোতলা ভবনের পিছন দিয়ে সিড়ি ঘরের তালা এবং ব্যাংকের প্রবেশ গেটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এরপর ব্যাংকের সিন্দুকে রাখা নগদ ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি করে পালিয়ে যায়।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ১৩ জুন রাতে এ ঘটনায় বগুড়া সদর থানায় চুরির মামলা দায়ের করা হয়। এরপর গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের একাধিক টিম আশপাশের সিসিটিভি ফুটেজ ছাড়াও তথ্য প্রযুক্তির মাধ্যমে জড়িতদেরকে শনাক্ত করে। এরপর ১৯ জুন থেকে তাদেরকে গ্রেফতার করতে অভিযান শুরু করা হয়।

তিনি আরও বলেন, ব্যাংকে চুরির সঙ্গে পাঁচজন জড়িত ছিল। চারজনকে গ্রেফতার হয়েছে। অপর একজন এখনও পলাতক রয়েছে। গ্রেফতার ব্যক্তিদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর