images

সারাদেশ

অফিস সহায়ক চিকিৎসক সেজে করেন অস্ত্রোপচার

জেলা প্রতিনিধি

২৪ জুন ২০২৪, ০৫:৪৪ পিএম

শেরপুরের শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক মেহেদী হাসান। অফিস সহায়ক হলেও তিনি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসক সেজে রোগী দেখেন। করেন নিয়মিত অস্ত্রোপচারও। অভিযোগ আছে, সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেওয়া, হাসপাতালের টেন্ডারবাজি, দালালির মতো কাজও করেন তিনি।

শুক্রবারে (২১ জুন) হাসপাতালে আসা রোগী ময়দান আলীকে ভাগিয়ে নিয়ে যান সেই মেহেদী। এরপর নিজেই একটি ক্লিনিকে করেন অস্ত্রোপচার। ওই অস্ত্রোপচারের সময় ৫২ বছর বয়সী ময়দান আলী মারা যান।

আরও পড়ুন: হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

শনিবার বিকেলে শ্রীবরদী পৌর শহরের চৌরাস্তা মোড় এলাকার ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। মারা যাওয়া রোগী ময়দান আলীর বাড়ি উপজেলার খড়িয়াকাজিরচর ইউনিয়নের মামদামারী গ্রামে।

এ ঘটনায় রোববার জড়িত থাকার অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক মেহেদী হাসান শাহীন ও ডায়াগনস্টিক সেন্টারের চার মালিকসহ সাতজনের বিরুদ্ধে শ্রীবরদী থানায় হত্যা মামলা করেছেন ময়দান আলীর ছেলে মোস্তফা কামাল। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শ্রীবরদী থানার পুলিশ রোববার সকালে জুয়েল ও তামিম নামে দু’জনকে গ্রেফতার করেছে। তারা ইউনিক ডায়াগনস্টিক সেন্টারের কর্মচারী। গ্রেফতার দু’জনকে রোববার বিকেলে শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুর-ই-জাহিদের আদালতের নির্দেশে জেলা কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: বরগুনায় সাপের কামড়ে মৃত্যু নিয়ে ধুম্রজাল 

এ বিষয়ে রোববার বিকেলে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান সিদ্দিকী বলেন, ইউনিক ডায়াগনস্টিক সেন্টারটি রোগনির্ণয়ের প্রতিষ্ঠান হলেও এখানে অস্ত্রোপচারের অনুমোদন ছিল না। পুলিশের প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। মামলার এজাহারভুক্ত আসামি জুয়েল ও তামিমকে গ্রেফতার করা হয়েছে। মেহেদী হাসানসহ অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে। পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।

প্রতিনিধি/ এমইউ